May 27, 2024, 12:47 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
পলিথিনমুক্ত উপকূল অঞ্চল গঠনে শ্যামনগরে জেন্ডার সমতা ও জলবায়ু জোটের সভা অনুষ্ঠিত

পলিথিনমুক্ত উপকূল অঞ্চল গঠনে শ্যামনগরে জেন্ডার সমতা ও জলবায়ু জোটের সভা অনুষ্ঠিত

সোমবার সকালে লিডার্স্-এর উদ্যোগে মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) এবং এ্যাম্বাসি অব সুইডেনের সহযোগিতায় কমিউনিটি-ভিত্তিক জলবায়ু সহনশীল, নারীর ক্ষমতায়ন (ক্রিয়া) প্রকল্পের আওতায় সাতক্ষীরার শ্যামনগরে জেন্ডার সমতা ও জলবায়ু জোটের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। শ্যামনগর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এই জোটের সভাপতি ও শ্যামনগর উপজেলার এনজিও সমন্বয় পরিষদের আহবায়ক গাজী আল ইমরানের সভাপতিত্বে সভা পরিচালনা করেন ক্রিয়া প্রকল্প কর্মকর্তা সুলতা রানী সাহা।

’ক্রিয়া’ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো. আরিফুর রহমান সভায় স্বাগত বক্তব্য রাখেন। এই সভায় পরিবেশ দি্বস উদযাপন, বাল্যবিবাহ রোধে ফলপ্রসু ব্যবস্থা গ্রহণ, জলবায়ু পরিবর্তনের ফলে নারীর ঝুঁকি মোকাবেলায় করণীয়, পলিথিনমুক্ত উপকূল অঞ্চল গঠনসহ পরিবেশবান্ধব বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়।

সভায় আরও বক্তব্য রাখেন মরমি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক প্রতিমা রানী মিস্ত্রী, সাজেদা ফাউন্ডেশন ও জয়িতা প্রতিবন্ধী নারী উন্নয়ন সংস্থা ও অন্যান্য সংগঠনের প্রতিনিধিরা। উল্লেখ্য, এই জোটের লক্ষ্য হলো জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় জেন্ডার রুপান্তরিত জলবায়ু কার্যক্রম গ্রহণ এবং তৃণমূল পর্যায়ে নারীনেত্রীদের অংশগ্রহণ বৃদ্ধি ও ক্ষমতায়নের অগ্রগতি ও সুরক্ষা নিশ্চিত করা।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com