July 13, 2024, 4:50 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
প্রতাপনগরের চেয়ারম্যান জাকির হোসেনের প্রতারণা ফাঁস

প্রতাপনগরের চেয়ারম্যান জাকির হোসেনের প্রতারণা ফাঁস

স্টাফ রিপোর্টার: আশাশুনির প্রতাপনগর ইউপি চেয়ারম্যান মামলা বাজ জাকির হোসেনের বিরুদ্ধে এলাকার গরীব ও অসহায়দের সাথে ভিন্ন কৌশলে প্রতারণা করেছেন বলে অভিযোগ উঠেছে। এর আগে থেকে তার বিরুদ্ধে সরকারের বিভিন্ন দপ্তরে দাখিল করা অভিযোগ ভিন্নখাতে নেয়ার জন্য শনিবার দুপুরে লোকজন জড়ো করে। পরে ত্রাণের আশায় সেখানে যাওয়া এলাকার বানভাসিদের দিয়ে চেয়ারম্যান জাকির হোসেন তার পক্ষে একটি মানববন্ধন করায়। পাড়া মহল্লা থেকে যাওয়া অসহায় মানুষগুলোকে প্রখর রৌদ্রে দাঁড় করিয়ে এলাকার বিভিন্ন শান্তিপ্রিয় মানুষের বিরুদ্ধে বক্তব্য বক্তৃতা করে ত্রাণ না দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়। সারাদিন পর ক্ষুধার্থ অসহায় মানুষগুলো এসময় চেয়ারম্যান জাকির হোসেনকে গালি গালাজসহ বিভিন্ন ধরনের অভিশাফ দিয়ে খালি হাতে বাড়ি ফিরে যায়। বিষয়টি এলাকাবাসির মাঝে ছড়িয়ে পড়লে নিজের স্বার্থে গরীব ও অসহায় মানুষদের ব্যবহার করায় ইউনিয়নের সচেতনমহল ইউপি চেয়ারম্যানকে ভৎর্সনা করে। এলাকার প্রবীন ব্যক্তিরাও ধিক্কার জানান এ ঘটনার।
তথ্যানুসন্ধানে জানা যায়, জাকির হোসেন গত দুই বার প্রতাপনগর ইউনিয়নের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। শুরুতে পৈত্রিক তিন বিঘা জমি বিক্রি করে নির্বাচন করলেও বর্তমানে তিনি কয়েক কোটি টাকার মালিক। নামে বে নামে গাড়ী বাড়ি করার পাশাপাশি একাধিক আগ্নেয়াস্ত্রেরও মালিক তিনি। চেয়ারম্যান হিসাবে গরীব মানুষের নামে সরকারি বয়স্ক, বিধুবা, প্রাতিবন্ধী ভাতা, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার টাকাসহ বেঁড়িবাঁধ নির্মানের টাকা আত্মসাত করেন। এনিয়ে ইউনিয়নের সচেতন মানুষ প্রতিকার চেয়ে সথাযথ প্রমানসহ দুদক, সচিব জনপ্রশাসন মন্ত্রনালয়সহ সরকারের বিভিন্ন দপ্তরের লিখিত আবেদন করে। পরে এলাকাবাসি জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও গত মঙ্গলবার প্রতাপনগরের তালতলা বাজাওে মানববন্ধন কর্মসূচী পালন করে।
এসবের পাল্টা কাউন্টার ও নিজিকে নির্দোস প্রমান করতে শনিবার ইউপি চেয়ারম্যান এলাকার বানভাসিদের ত্রাণ দেয়ার কথা বলে জড়ো করে। সেখানে চেয়ারম্যানের গৃহপালিত নেতাকর্মী ও ইউপি সদস্যরা বক্তৃতা করেন। বক্তব্যে জাকির চেয়ারম্যানের অন্যায়ের প্রতিবাদকারিদের জামায়াত শিবিরের ক্যাডার, সন্ত্রাসী উল্লেখ করা হয়। এদের বিরুদ্ধে নুরে আলমের নামে যেভাবে ২২ টি মামলা দেয়া হয়েছে ঠিক সেভাবে আগামীতেও মিথ্যা হামলা মামলা দিয়ে এলাকা ছাড়া করার ঘোষনাও দেয়া হয়।
জাকির চেয়ারম্যানের ডাকা মানববন্ধনে বক্তৃতা করেন, আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, প্রতাপনগর ইউনিয়ন পরিষদেও ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য কোহিনূর ইসলাম বাবু, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য সিরাজুল ইসলাম, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আনছার আলী, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য কামরুল ইসলাম, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আসলাম হোসেন, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম রসুল, ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্যা শাহানারা খাতুন, ৪,৫,৬ নং ওয়ার্ডের ইউপি সদস্যা লিপিকা পারভীন, ৭,৮,৯ নং ওয়ার্ডের ইউপি সদস্যা সুফিয়া খাতুনসহ ইউনিয়ন আ.লীগ ও তার অঙ্গও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতা কর্মীরা।
এবিষয়ে জানতে চাইলে প্রতপনগর ইউনিয়নের কুড়িকাহনিয়া গ্রামের মৃত সাহেব আলীর ছেলে রেজয়ান আলী জানান, জাকির চেয়ারম্যান চিটারী করেছে। চেয়ারম্যান তার প্রতিবন্ধী বোনসহ এলাকার অসহায় নারী পুরুষদের কাছে চৌকিদার পাঠায়। চৌকিদার পাড়ার লোকদের ডেকে জানায় শনিবার সকালে চেয়ারম্যান ফুলতলা বাজারে যেতে বলেছে। সে খানে গেলে ত্রাণ দেয়া হবে। এই কথা শুনে মানুষ সেখানে যায়। জড়ো মানুষদের রাস্তায় দাড় করিয়ে মনববন্ধন করে ত্রান না দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়।
একই গ্রামের আবু সাঈদ, ইমাম সাইফুল্যাহসহ অনেকে জানায়, চেয়ারম্যান চৌকিদারের মাধ্যমে খবর পাঠায় সকালে যারা ফুলতলা বাজারে যাবে তাদের সবাইকে এনজিওর মাধ্যমে সাড়ে ৪ হাজার টাকার ত্রাণ পাইয়ে দেয়া হবে। এলাকার বানভাসিরা ত্রাণের আশায় সেখানে গেলে ত্রাণ না দিয়ে তাদের দিয়ে মানববন্ধন করানো হয় এটা অমানবিক। পানির সাথে যুদ্ধ করে টিকে থাকা এসব গরীব মানুষগুলো এখন চেয়ারম্যানকে অভিশাপ দিচ্ছে। এ বিষয় চেয়ারম্যান শেখ জাকির হোসেনের সাথে কথা হলে তার বিরুদ্ধে সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন জামায়াত-বিএপির লোকজন তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করছে। তিনি আরোও বলেন মানববন্ধন অনুষ্ঠানে সাংবাদিকরা উপস্থিত ছিলেন তারা ভালো বলতে পারবে ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com