April 12, 2024, 11:06 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
প্রধানমন্ত্রী দেশের মানুষকে বিনামূল্যে টিকা দিতে চাচ্ছেন: স্বাস্থ্য সচিব

প্রধানমন্ত্রী দেশের মানুষকে বিনামূল্যে টিকা দিতে চাচ্ছেন: স্বাস্থ্য সচিব

স্বাস্থ্য সচিব আবদুল মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী দেশের মানুষকে বিনামূল্যে করোনার টিকা দিতে চাচ্ছেন। সেজন্য সরকার টিকা দেওয়ার আগে কোনো প্রাইভেট কোম্পানি টিকা দেওয়া শুরু করতে পারবে না। শনিবার দুপুরে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আবদুল মান্নান বলেন, বেসরকারিভাবে টিকা কীভাবে প্রয়োগ হবে, সেটাও সরকার নির্ধারণ করে দেবে। এগুলো সরকার পুরোটাই যথাযথভাবে মনিটর করবে। সরকারই দায়িত্ব পালন করবে।

তিনি আরও বলেন, করোনার টিকা দেওয়ার জন্য যারা মাঠে কাজ করবেন তাদেরকে যথাযথ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাদেরকে ইনসেনটিভ দেওয়ার জন্য বলেছি। যারা ট্রেইনার তাদেরকেও আমরা প্রশিক্ষণ দিয়েছি। আমাদের সিভিল সার্জন থেকে শুরু করে সকলেই এটার সঙ্গে সম্পৃক্ত। ভ্যাকসিন দেওয়ার অভিজ্ঞতা আমাদের আছে। পৃথিবীর যেকোনো দেশের চেয়ে বাংলাদেশের অভিজ্ঞতা বেশি। প্রধানমন্ত্রী ভ্যাকসিন হিরো।

এ সময় স্বাস্থ্য সচিবের সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, ঢাকা বিভাগীয় পরিচালক ডা. বেলাল হোসেন, ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. হাফিজ উদ্দিন প্রমুখ।

এর আগে হাসপাতালের সভাকক্ষে স্বাস্থ্যবিষয়ক এক মতবিনিময় সভায় যোগ দেন স্বাস্থ্য সচিব। এ সময় তিনি মুক্তিযুদ্ধের সংগঠক ও প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের নামে ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় অসন্তোষ প্রকাশ করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com