June 13, 2024, 7:43 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কার প্রাপ্ত হওয়ায় সাতক্ষীরায় স্কুল ছাত্রী কে সংবর্ধনা প্রদান সাতক্ষীরা ভাইচ চেয়ারম্যানের নিজ অর্থায়নে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ যুক্তরাষ্ট্রকে ব্যাট করতে পাঠালো ভারত সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে কালিগঞ্জে দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুমোদন ছাড়াই চলছে সাতক্ষীরার ১০৪ বেসরকারি ক্লিনিক মেধাবী আমেনার বিশ্ববিদ্যালয় ভর্তি স্বপ্নপূরণে এগিয়ে এলেন প্রবাসী শওকত আজাদ নির্বাচনী বিরোধের জের : খুলনায় মৎস্য ঘের মালিক ও ছেলের ওপর হামলা সোনার দাম ভরিতে বাড়ল ১০৭৩ টাকা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন কেশবপুরের ৮০ পরিবার দেবহাটায় প্রতিবন্ধী তরুণীকে গণধর্ষণ, গ্রেপ্তার ৩
প্রাপ্তির প্রত্যাশার পরিমান বেশি থাকে

প্রাপ্তির প্রত্যাশার পরিমান বেশি থাকে

তাসনিয়া ফারিণ- মাত্র কয়েক বছরের ক্যারিয়ার। খুব অল্প সময়েই মেধা-দক্ষতা দিয়ে ছোটপর্দায় নিজেকে প্রথম সারির মডেল-অভিনেত্রীর কাতারে নিয়ে গেছেন। বিচরণ করছেন শোবিজের প্রায় সব শাখায়। অভিনয়ের পাশাপাশি এবার ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে ‘রঙ্গে রঙ্গে রঙিন’ শিরোনামের একটি গান গেয়ে নতুন করে আলোচনার শীর্ষে চলে আসেন তরুণ এই অভিনেত্রী। আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে এই অভিনেত্রীর প্রথম সিনেমা ‘ফাতিমা’। মুক্তির আগে কিছুদিন আগে ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হয়ে প্রশংসা অর্জন করে। এই সিনেমা ও অন্যান্য বিষয়ে তিনি কথা বলেছেন দৈনিক বাংলার সাথে।

বাড়তি প্রচারণা নেই : এটা আমার প্রথম অভিনীত সিনেমা। ছবিটি পরিচালনা করেছেন ধ্রুব হাসান। আর প্রথম সিনেমা নিয়ে সবারই বাড়তি ও বিশেষ প্রত্যাশা কাজ করে মনে। আমার মনেও তেমনই কাজ করছে। যদিও আমার প্রথম ছবিটি ছোট পরিসরে মুক্তি পাচ্ছে। শুধু সিনেপ্লেক্সগুলোতে দেখা যাবে ছবিটি। তাই প্রচারে তেমন ব্যস্ততা নেই। বাড়তি কোনো আয়োজনও নেই। তবু সিনেমাটি ঘিরে কিছু কিছু অনুষ্ঠানে উপস্থিত থাকছি।
ভাবিনি ছবিটি মুক্তি পাব : ২০১৬ সালে শুটিং করার পর বন্ধ হয়ে যায় ছবিটির কাজ। আমি কখনো ভাবিনি ফাতিমা কোনোদিন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ২০২৩ সালে আবার এর বাকি অংশের শুটিং হয়। গল্পের বিকাশের সঙ্গে সংগতি রেখে ‘দাহকাল’ সিনেমার নাম পরবর্তন করে রাখা হয় ‘ফাতিমা’। আমাদের অনেক ঘাটতি থাকলেও চেষ্টা করেছি সিনেমাটি দর্শকদের কাছে পৌঁছাতে। ইতোমধ্যে সিনেমাটি কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেয়েছে। ভালো লাগছে ছবিটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।
দুই মেয়ের গল্প : ফাতিমা ও সুবর্ণা নামের দুই মেয়ের জার্নি নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। এতে আমি অভিনয় করেছি ফাতিমা চরিত্রে। গল্প ও চরিত্র মিলে পর্দায় অন্য এক ফারিণকে দেখতে পাবেন দর্শক। ফাতিমা ছবিটি যখন ইরান চলচ্চিত্র উৎসবে মুক্তি পায়, তখন আমিও সেখানে ছিলাম। সবার সঙ্গে বসে দেখার একটা সুযোগ হয়েছিল। সেখানে বিশ্বের বিভিন্ন প্রান্তের ফিল্মমেকাররা ছবিটা দেখেছেন। পর্দায় নিজের খুঁতগুলোই আগে চোখে পড়ে। সেটাই আসলে আগে দেখি। তবে দর্শকের ভালো লাগাটাই আমার কাছে প্রধান। এটা তো সবে শুরু, আমি চাই সামনে যেন আরও ভালো ভালো ছবিতে কাজ করার সুযোগ পাই।

প্রতিটি কাজই এনজয় করি : আমি প্রতিটি কাজেই অনেক এনজয় করি। যখন কোনো কাজ করতে থাকি, তখন শুটিংয়ের মধ্যেই মনে হয় যে এটাই আমার লক্ষ্য-উদ্দেশ্য। আসলে এটাই আমার জীবনের লক্ষ্য, এ কারণেই হয়তো এই প্রফেশনটা আমি বেছে নিয়েছি এবং দিনশেষে অবশ্যই কাজের ফলাফলটা গুরুত্বপূর্ণ। যখন একটা কাজ দর্শকের ভালো লাগে, তখন অবশ্যই আমার ভালো লাগে। কিন্তু সেটা আমি বেশিক্ষণ মাথায় রাখি না। মনে করি এই কাজটাই আমার শেষ কাজ, এরপর মানুষ আমাকে আবার প্রথম কাজ হিসেবেই দেখবে, আগের কাজ মানুষ মনে রাখবে না। তাই প্রাপ্তির আনন্দটা সবসময় কম উপভোগ করি কিন্তু প্রত্যাশাটা সবসময় অনেক বেশি থাকে।

ঈদের ব্যস্ততা : ঈদের কিছু কাজ শেষ করেছি, সামনে আরও কাজ করব। তবে কী কী কাজ করছি তা এখনই বলতে পারছি না। ঈদের আগে এগুলো জানানো হবে। অন্যদিকে ঈদের পরপরই নতুন কাজ নিয়ে হাজির হচ্ছি ওটিটিতে। দর্শকদের জন্য ভালো কিছু অপেক্ষা করছে। দর্শকদের ভালোবাসায় অভিনয়ের পাশাপাশি গান চালিয়ে যেতে চাই। পরিকল্পনা অনুযায়ী গান নিয়ে কাজ করছি। তবে ঈদের জন্য নয়। ঈদের বেশ পর নতুন গান প্রকাশ পাবে। গানটি নিয়ে এখনই বিস্তারিত বলা যাবে না।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com