October 22, 2024, 2:00 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
‘বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেলেন ১৫ সাংবাদিক

‘বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেলেন ১৫ সাংবাদিক

রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ‘বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০ পেলেন টেলিভিশন, অনলাইন ও প্রিন্ট মিডিয়ার ১৫ জন সাংবাদিক। শুক্রবার (৩০অক্টোবর) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়াও ভার্চুয়ালি যোগ দেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম। পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন জানান স্পিকার।

এ সময় ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, গণমাধ্যম জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। গণমাধ্যমে প্রকাশিত তথ্য জনমত তৈরিতে এবং সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এ সময় তিনি জনস্বার্থে দায়িত্বশীল সাংবাদিকতায় উদ্বুদ্ধ হতে সাংবাদিকদের প্রতি আহবান জানান।

বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন- প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় মুক্তিযুদ্ধ বিষয়ে ‘যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের নিয়ে ধারাবাহিক প্রতিবেদনের জন্য দৈনিক সমকালের আবু সালেহ রনি, শিক্ষা ক্যাটাগরিতে ‘আনকমন এররস ইন কমন এব্রিভাইটেশন’ শিরোনামে প্রতিবেদনের জন্য দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের রায়হান এম চৌধুরী, স্বাস্থ্য ক্যাটাগরিতে ‘৫শ’ টাকার গগলস পাঁচ হাজার, ২ হাজারের পিপিই ৪৭শ’ প্রতিবেদনের জন্য দৈনিক কালের কণ্ঠের আরিফুর রহমান, অনুসন্ধানী রিপোর্ট (উন্মুক্ত) ক্যাটাগরিতে- সন্ত্রাসীদের হাতে রাজনীতির ‘চেরাগ’ প্রতিবেদনের জন্য দৈনিক প্রথম আলোর কামরুল হাসান, অর্থ-বাণিজ্য ক্যাটাগরিতে ‘ডেসটিনির সম্পদ বারো ভূতের দখলে!’ প্রতিবেদনের জন্য দৈনিক ভোরের কাগজের মরিয়ম সেঁজুতি, সেবাখাত ক্যাটাগরিতে ‘ময়লার টাকাও খান কাউন্সিলররা!’ প্রতিবেদনের জন্য বাংলা ট্রিবিউনের শাহেদ শফিক, ক্রীড়া খাতে ‘পেশাদার লীগে অপেশাদারিত্ব’ শিরোনামে ধারাবাহিক প্রতিবেদনের জন্য দৈনিক নয়াদিগন্তের রফিকুল হায়দার ফরহাদ, শিল্প-সংস্কৃতি-ঐতিহ্য ক্যাটাগরিতে ‘বিলুপ্তির পথে সিনেমার ব্যানার পেইন্টিং, আঁকিয়েরা ভিন্ন পেশায়’ প্রতিবেদনের জন্য দৈনিক জনকণ্ঠের মনোয়ার হোসেন, আইন ও মানবাধিকার বিষয়ে ‘হত্যা ধর্ষণের সত্যতা হারিয়ে যায় ফাইনাল রিপোর্টে’ প্রতিবেদনের জন্য দৈনিক ইত্তেফাকের সমীর কুমার দে ।

টেলিভিশন ও রেডিও মিডিয়ায় সেবাখাত ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তরা হলেন- ‘ঢাকার বায়ু দূষণ’ নিয়ে ধারাবাহিক প্রতিবেদনের জন্য চ্যানেল ২৪-এর মো. মাকসুদ-উন-নবী, অনুসন্ধানী রিপোর্ট (উন্মুক্ত) ক্যাটাগরিতে যুগ্ম বিজয়ী হয়েছেন, এর মধ্যে ‘আপনার এনআইডি কয়টি?’ প্রতিবেদনের জন্য যমুনা টেলিভিশনের মো. আলাউদ্দিন আহমেদ ও ‘খাল-নলকূপ গেল কোথায়?’ প্রতিবেদনের জন্য যমুনা টেলিভিশনের কাজী ইমতিয়াজ আল মোমিন, অর্থ-বাণিজ্য ক্যাটাগরিতে ‘কর্মসংস্থানে করোনার প্রভাব’ এনটিভির মো. হাসানুল আলম (শাওন), স্বাস্থ্য খ্যাটাগরিতে ‘টাকায় মেলে পজেটিভ নেগেটিভ’ প্রতিবেদনের জন্য যমুনা টেলিভিশনের সাজ্জাদ পারভেজ, নারী ও শিশু ক্যাটাগরিতে ‘দাসী নাকি রেমিট্যান্স যোদ্ধা’ প্রতিবেদনের জন্য নিউজ ২৪-এর আশিকুর রহমান শ্রাবণ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com