April 21, 2024, 3:16 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
দেবহাটাকে বাল্যবিবাহ মুক্ত করতে গোলটেবিল সভা সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারনায় ব্যাস্ত সময় পার করছেন প্রভাষক এম সুশান্ত দেবহাটার পারুলিয়া গরুহাট পরিদর্শন করলেন ইউএনও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পাকিস্তানের হাইকমিশনার ও ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ সাতক্ষীরায় বেড়েছে গরমের তীব্রতা,খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বিশ্বকাপের ভেন্যু পর্যবেক্ষণে ঢাকায় আইসিসির দল বিএনপির ‍দুই নেতাকে বহিষ্কার গরমে ব্যাগে ফ্যান নিয়ে বাইরে বের হতে বললেন হিট অফিসার সাতক্ষীরা টাউন হাইস্কুল গণহত্যা দিবস পালিত দালালমুক্ত করতে গিয়ে চাপের মুখে সাতক্ষীরা আঞ্চলিক পাসপোর্ট অফিস!
বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত

বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত

মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে বিশ্বের বিভিন্ন দেশের বাংলাদেশ দূতাবাস এবং প্রবাসী বাংলাদেশিরা। এ উপলক্ষে বিভিন্ন দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভার আয়োজন করা হয়। ইতিহাস, ঐতিহ্যের গৌরবোজ্জ্বল স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেছে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন। শুক্রবার (২৬ মার্চ) জাতীয় পতাকা উত্তোলন, দোয়া ও আলোচনাসভার মাধ্যমে দিবসটি পালন করে হাইকমিশন। এ ছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে মালয়েশিয়া আওয়ামী লীগ শাখা।

সংযুক্ত আরব আমিরাতেও করোনাকালীন বিধিনিষেধ স্বত্ত্বেও স্বাধীনতার ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ মিশন এবং বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফ্রান্সের বাংলাদেশ দূতাবাস দিনব্যাপী যথাযথ মর্যাদায় উদযাপন করেছে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। দিনের শুরুতে রাষ্ট্রদূত দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ ছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন।

নতুন প্রজন্মের কাছে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান জানানোর মধ্য দিয়ে ইতালিতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। প্রথমবারের মতো অস্থায়ী স্মৃতিসৌধ নির্মাণ করে একাত্তরের মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধা জানানো হয়। দিনটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং ভার্চুয়াল আলোচনাসভার আয়োজন করে রোমের বাংলাদেশ দূতাবাস ।

স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে, যথাযথ মর্যাদায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) স্থানীয় সময় সকাল ১১টায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন এবং পরে আলোচনাসভার আয়োজন করা হয়।

আয়ারল্যান্ডে বেশ জাঁকজমকভাবেই উদযাপন করা হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। নানা আয়োজনের মধ্যে বাংলাদেশ থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে তপন চৌধুরী ও হৈমন্তী রক্ষিতের গান অনুষ্ঠানটিকে দেয় ভিন্নমাত্রা। এ ছাড়া দিনটি উদযাপনে শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা, গান একং কবিতা আবৃত্তির আয়োজন করা হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com