July 13, 2024, 3:02 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
ব্রহ্মরাজপুর বাজারে সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ

ব্রহ্মরাজপুর বাজারে সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ

সাতক্ষীরা সদরের ব্রহ্মরাজপুর বাজারে সরকারি জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করছেন হাসান নামে স্থানীয় ব্যবসায়ী। এরপরও স্থানীয় প্রশাসন কিছু করছে না বলে অভিযোগ উঠেছে। সরেজমিন দেখা যায়, ব্রহ্মরাজপুরে বাজারের হাসান নামে এক ফার্মেসী ব্যবসায়ী নিজের প্রভাব খাটিয়ে সড়ক ও জনপদের ড্রেন দখল করে ফার্মেসীর চারটি পিলার দিয়ে ইট ও টিন দিয়ে অবৈধভাবে দোকানপাট গড়ে উঠেছে।

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, হাসানের স্থানীয় এক ইউপি সদস্যরে সাথে বন্ধুত্ব থাকায় সে গায়ের জোরে সরকারি রাস্তার উপর বিম করে পিল্টার তুলে শার্টার দিয়েছে ভেতরে ইট ও টিন দিয়ে অবৈধভাবে দোকানঘর নির্মাণ করেছেন। পাশের অন্যন্য দোকানগুলো হাসানের দোকান ছাড়া কয়েক ফুট দুরে। ইউপি সদস্যরে সাথে বন্ধুত্ব থাকায় হাসান কারো তোয়াক্কা করে না নিজের ইচ্ছা মতো চলে। অনেকদিন পর এই ড্রেনটি হয়েছে। কিন্তু হাসান যেভাবে ড্রেনের উপর দোকানের পিলার দিয়েছে তাতে যে কোন সময় ড্রেনটি মাটিতে বসে যেতে পারে।

এ ব্যাপারে হাসান ফার্মেসীর সত্ত্বাধাকারী আবু হাসান বলেন, আমার বাবা ৬৫ বছর আগে কাছ থেকে ক্রয় করে। পরে তা আবার সরকারি আওতায় চলে যায়। পরবর্তীতে সরকারের কাছ থেকে বন্দবস্থ নিয়েছি। ১৪ বছর ধরে ব্যবসা করে আসছি। ড্রেনের নির্মাণের কারণে গত ৬মাস ধরে ব্যবসা করতে পারছিলাম না সে কারণে মাটি ভরাট করে উচু করে নিয়েছি। সংস্কারের জন্য অনুমতি পত্র নিয়েছি। তবে কোন দপ্তর থেকে বন্দোস্ত নিয়েছে সেটা তিনি বলতে পারেননি।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান বলেন, এই বিষয়ে আমাদের একটি অভিযোগ এসেছে। নায়েব সাহেবকে তদন্তের নির্দেশ দিয়েছি। তদন্তের পর বিস্তারিত বলতে পারবো।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com