June 23, 2024, 5:19 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
মিথুনের ব্যাটে বাংলাদেশের জয়

মিথুনের ব্যাটে বাংলাদেশের জয়

Bangladesh's Mohammad Mithun hits out during the ICC Cricket World Cup group stage match at The Oval, London. (Photo by Simon Cooper/PA Images via Getty Images)

স্পোর্টস ডেস্ক:জয় দিয়ে শুরু হলো টাইগারদের শ্রীলঙ্কা সফর। শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। ১১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। ২৮৩ রানের টার্গেটে খেলতে নেমে তামিম-সৌমের ব্যাটে ভালো শুরু পায় টাইগাররা। দলীয় ৪৫ রানের মাথায় সৌম্য ও ১৩ রান পর ৫৮ রানে তামিমের বিদায়ে চাপে পড়ে যায়। এরপর মুশফিক-মিথুনের ব্যাটে চড়ে সঠিক কক্ষ পথে হাটে বাংলাদেশ।
৪৬ বলে ৫০ রান করে সাজঘরে ফেরেন মি.ডিপেন্ডবল। তিনি মিথুনকে সঙ্গে নিয়ে গড়েন ৭৩ রানর জুটি। তার বিদায়ে কিছুটা বিপদে পড়লেও মাহমুদউল্লাহ ও মিথুন গড়ের ৯৬ রানের জুটি। ব্যাক্তিগত ৩৩ রান করে বিদায় নেন মাহমুদউল্লাহ। ৯১ রান করে বিদায় নেন মোহাম্মাদ মিথুনও।
মাহমুদউল্লাহর আউটের পর মিথুনকে সঙ্গ দেন সাব্বির রহমান। তারা গড়েন ৩৫ রানের জুটি। এরপর সাব্বিরে সঙ্গে জুটি গড়েন মোসাদ্দেক হোসেন। তিনি ১০ বলে করেন ১৫ রান। সাব্বির ২৬ বলে ৩১ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।  এরআগে ধীরে শুরু করেও শেষ পর্যন্ত বাংলাদেশকে ২৮৩ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। ১৪৬ রানে ৬ উইকেট হারানো লঙ্কানদের বিপর্যয়ে থেকে টেনে তুলে ঝড়ো ব্যাটিংয়ে রানের বড় ভিত গড়ে দিয়েছেন ৬৩ বলে ৮৬ রানের অপরাজিত ইনিংস খেলা দানুস্কা সানাকা। ৬টি ছক্কা ও ৬টি চারের মারে ১৩৬.৫০ স্ট্রাইক রেডে এই ইনিংস খেলেন তিনি।মঙ্গলবার (২৩ জুলাই) বাংলাদেশ সময় বেলা পৌনে ১১টায় কলম্বোর পি সারা ওভালে টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিং করার আমন্ত্রণ জানান শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের অধিনায়ক নিরোশান ডিকওয়েলা।বল হাতে শুরুটা মন্দ হয়নি টাইগারদের। দলীয় মাত্র ১ রানেই লঙ্কান অধিনায়ককে ফেরান রুবেল হোসেন। দলীয় ২৮ রানে ওসাডা ফার্নান্দোকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন রুবেল। এর পর দলীয় ৩২ রানে দানুস্কা গুনাতিলকাকে ফেরান তাসকিন।এর পর ভানুসা রাজাপাকসে ও সিহান জয়াসুরিয়া মিলে ৮২ রানের জুটি গড়ে দলকে খাদের কিনার থেকে টেনে তুলেন। ৩২ রান করা রাজাপাকসে ও ৫৬ রান করা জয়াসুরিয়াকে পর পর আউট করে বাংলাদেশকে আবারও ম্যাচে ফেরার সৌম্য সরকার। ৭ রান করে মোস্তাফিজের শিকার হন অ্যাঞ্জেলো পেরেরা।
দলীয় ১২৭ রানে ৫ উইকেট হারানোর পর এক প্রান্ত আগলে রেখে লঙ্কানদের স্কোর বোর্ডকে সচল রাখেন দানুস্কা সানাকা। ৩০ বলে ২৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দানুস্কাকে যোগ্য সঙ্গ দেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮২ রান তুলেন লঙ্কানরা। যেখানে শেষ ৫ ওভারেই আসে মূল্যবান ৫১টি রান।  টাইগার বোলারদের মধ্যে রুবেল ও সোম্য ২টি করে, তাসকিন, মোস্তাফিজ ও মোসাদ্দেক নেন ১টি করে উইকেট।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com