June 22, 2024, 3:58 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
মুক্তি পেলেন মিন্নি

মুক্তি পেলেন মিন্নি

ডেস্ক : আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার আসামি আয়েশা সিদ্দিকা মিন্নি জামিন পেয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে বরগুনা জেলা কারাগার থেকে মুক্তি পান তিনি মিন্নিকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ বরগুনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালতে পৌঁছালে কারাগার থেকে মুক্তি পান তিনি।
আজ মঙ্গলবার মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানান, দুপুর বারোটার দিকে মিন্নিকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ বরগুনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালতে পৌঁছেছে। সব প্রক্রিয়া সম্পন্ন করে ৩টা নাগাদ ছাড়া পারেন মিন্নি।

রিফাত হত্যা মামলার মূলনথি জেলা ও দায়রা জজ আদালত থেকে না আসায় অভিযোগপত্র গ্রহণ নিয়ে আদেশ দেননি সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

এ মামলায় ৬ কিশোর আসামিকে যশোর সংশোধন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
এর আগে গতকাল সোমবার মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির আদালত।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের মূল ফটকের পাশে রিফাতকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে কয়েকজন যুবক। সেসময় নানাভাবে নিজেকে রক্ষার চেষ্টা করেও বাঁচতে পারেনি রিফাত।
হামলায় গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রিফাতকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৪টার দিকে তার মৃত্যু হয়।

নিহত রিফাত বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের মাইঠা-লবণগোলা এলাকার দুলাল শরীফের ছেলে।

ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেখানে দেখা যায় কয়েকজন যুবক রিফাতকে ধারালো অস্ত্র দিয়ে একের পর আঘাত করছে। আর তাদের হাত থেকে স্বামীকে রক্ষার চেষ্টা করছেন রিফাতের স্ত্রী। তিনি চিৎকার করে সাহায্য চাচ্ছেন। কিন্তু কাউকে তাদেরকে সাহায্য করতে এগিয়ে আসতে দেখা যায়নি।

রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় ১২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করে তার বাবা বাদি হয়ে মামলা করেন।

নানা নাটকীয়তার পর ১৬ জুলাই এই ঘটনায় ‘সম্পৃক্ততা পাওয়ায়; রিফাতের স্ত্রী মিন্নিকেও গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীও দেন তিনি।

তবে মিন্নির পরিবারের দাবি, এই মামলায় প্রভাবশালীদের আড়াল করতেই তাকে ফাঁসানো হয়েছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com