March 1, 2024, 10:05 pm

মেঘলা আকাশ, বৃষ্টি অব্যাহত থাকতে পারে

মেঘলা আকাশ, বৃষ্টি অব্যাহত থাকতে পারে

আজ সোমবার, ৩১ আষাঢ়। বর্ষাকালের এ মাসটির প্রথম ১০ থেকে ১৫ দিন বৃষ্টির দেখা সেভাবে মেলেনি। বরং চলছিল দাবদাহ। তবে মাসটির অর্ধেক সময় অতিক্রম করার পরই তার চিরাচরিত রূপ ধারণ করেছে। দেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও ১০ দিনের বেশি সময় ধরে চলছে টানা বৃষ্টি। নদী-নালা, খাল-বিল, পুকুর, মাঠ-ঘাটে থৈ থৈ করছে পানিতে।সোমবারও রাজধানীর আকাশ মুখ ভার করে আছে। সকাল ৮টার দিকে চারপাশ অন্ধকার ছিল। কিন্তু বৃষ্টি নামেনি। তবে সেই অন্ধকার এখনও কাটেনি। ফলে যেকোনো সময় নামতে পারে অঝোরে বৃষ্টি।

এ বিষয়ে সোমবার (১৫ জুলাই) সকালে জানতে চাইলে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জাগো নিউজকে বলছেন, ‘বর্ষাকাল চলছে, আপাতত এরকম আবহওয়াই অব্যাহত থাকবে।’সোমবারের আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, ‘রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অধিকাংশ জায়গায়; ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে কিছু কিছু জায়গায় মাঝারি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।’

dhaka-3

আবহাওয়া অধিদফতর বলছে, ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে এখনও চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা রয়েছে।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited