May 29, 2024, 3:02 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
যুবলীগের আহ্বায়ক কে এই চয়ন ইসলাম?

যুবলীগের আহ্বায়ক কে এই চয়ন ইসলাম?

রাজনীতির খবর:আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ সপ্তম জাতীয় কংগ্রেস সামনে রেখে চয়ন ইসলামকে আহ্বায়ক এবং যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদকে সদস্য সচিব করে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।রোববার (২০ অক্টোবর) বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবলীগের শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।এদিকে, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হিসেবে গণমাধ্যমে চয়ন ইসলামের নাম আসার সঙ্গে সঙ্গে নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে তাকে নিয়ে আগ্রহ দেখা দিয়েছে। কে এই চয়ন চৌধুরী?চয়ন চৌধুরী বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য। ১৯৯৮ সালের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রথমবারের মতো সংসদ সদস্য হয়ে জাতীয় সংসদে যান তিনি। এরপর ২০০৮ সালের জাতীয় নির্বাচন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসন থেকে নৌকার প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও ছিলেন।

তবে, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অসহযোগিতায় পূর্ণাঙ্গ কমিটির দিতে না পারার কারণ দেখিয়ে ২০১৪ সালের ১৭ অক্টোবর সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেন চয়ন ইসলাম।

প্রসঙ্গত, যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে ওমর ফারুক চৌধুরীকে।রোববার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবলীগ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে কংগ্রেস কমিটির আহ্বায়ক ও যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদকে কংগ্রেস কমিটির সদস্য সচিব করা হয়েছে। সম্মেলন প্রস্তুতি কমিটি আগামী সম্মেলন পর্যন্ত যুবলীগের সার্বিক কার্যক্রম পরিচালনা করবে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com