May 27, 2024, 12:57 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শ্যামনগরের গাবুরা ও পদ্মপুকুর ইউনিয়নে ব্যালট যা‌চ্ছে আজই

শ্যামনগরের গাবুরা ও পদ্মপুকুর ইউনিয়নে ব্যালট যা‌চ্ছে আজই

নির্দিষ্ট সময়ে ভোটগ্রহণ শুরু করার লক্ষ্যে সাতক্ষীরার শ্যামনগরের দুর্গম দ্বীপ ইউনিয়ন গাবুরা ও পদ্মপুকুরের ১৬টি কেন্দ্রে এক দিন আগেই পাঠানো হচ্ছে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম। উপ‌জেলার অন্যান্য কেন্দ্রগুলোতে আজ মঙ্গলবার (৭ এপ্রিল) নির্বাচনী সরঞ্জাম পাঠা‌নো হ‌লেও ব্যালট পেপার পাঠানো হবে ভো‌টের দিন (৮ মে) সকালে। মঙ্গলবার (৭ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন দুর্গম দ্বীপ ইউনিয়ন গাবুরা ও পদ্মপুকুরের কেন্দ্রগুলোর দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জাম তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিবুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রিফাত ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ শাহিনুল ইসলাম। এসব এলাকায় ব্যালট পেপার পৌঁছানোর পর থেকে নির্বাচন শুরুর আগ পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক পাহারায় থাকবেন।

এছাড়া উপজেলা জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, উপজেলার ৯২টি কেন্দ্রে রয়েছে বাড়তি নিরাপত্তা-ব্যবস্থা। সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত, উপজেলার একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৪৬৬। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ১৭১ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৪২ হাজার ২৯২ জন। এছাড়াও হিজড়া ভোটার রয়েছে ৩ জন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com