March 1, 2024, 9:17 pm

সদরের ব্রহ্মরাজপুর গার্লস স্কুলে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক সাক্ষাৎকার গ্রহণ সম্পন্ন

সদরের ব্রহ্মরাজপুর গার্লস স্কুলে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক সাক্ষাৎকার গ্রহণ সম্পন্ন

সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ডিবি গার্লস হাইস্কুলে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক মুক্তিযোদ্ধা, শহীদ অথবা প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবারের আত্মীয় এবং মহান মুক্তিযুদ্ধের প্রত্যক্ষদর্শীর সাক্ষাৎকার গ্রহণ সম্পন্ন হয়েছে। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনের সৈনিক হিসেবে সাক্ষাৎকার প্রদান করেন মো. জালাল উদ্দীন ও মো. আব্দুস ছোবহান। মক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে সাক্ষাৎকার প্রদান করেন প্রয়াত মুক্তিযোদ্ধা স ম আব্দুর রউফের পুত্র সহকারী প্রধান শিক্ষক মো. হাফিজুর রহমান এবং প্রয়াত মুক্তিযোদ্ধা শিক্ষক নূরুল ইসলামের ভাতিজা শিক্ষক মো. নজিবুল ইসলাম। মুক্তিযুদ্ধের প্রত্যক্ষদর্শী হিসেবে সাক্ষাৎকার প্রদান করেন একাত্তরে বেতনা নদীর খেয়াপারের মাঝি আব্দুল হামিদ ও ধুলিহর ইউপির সাবেক মেম্বর স ম জালাল উদ্দীন, গিয়াসউদ্দীন সানা এবং আব্দুর রশিদ। সাক্ষাৎকার গ্রহণ করে স্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা।

সাক্ষাৎকার প্রদানকারীগণ একাত্তরের সেই অগ্নিঝরা দিনগুলি কথা স্মরণ করে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে তাঁর অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে সর্বস্তরে ছড়িয়ে দিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক মো. এমাদুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক অনুজিৎ কুমার ম-ল, সিনিয়র শিক্ষক এসএম শহীদুল ইসলাম, গীতা রানী সাহা, খালেদা খাতুন, শামীমা আক্তার, হাফিজুল ইসলাম, মৃণাল কুমার বিশ্বাসসহ স্কুলের সপÍম শ্রেণির শিক্ষার্থীরা।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited