July 23, 2024, 7:01 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরা থানায় হামলার চেষ্টা, পুলিশের লাঠিচার্জ ও ফাঁকা গুলি কলারোয়ার ওয়াজেদ সরদার স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধন যশোরে ডিবি পুলিশের অভিযানে পিস্তলসহ যুবক আটক বিচার বিভাগীয় তদন্ত কমিটি হবে : প্রধানমন্ত্রী মোটরসাইকেল নিয়ে দ্বন্দ্বে ঘরে ঢুকে যুবককে গুলি করে হত্যা, গ্রেপ্তার ২ সাতক্ষীরায় কোটা বিরোধীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া কোটা বহালে হাইকোর্টের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল আমার নানা-দাদা মুক্তিযোদ্ধা, আমার কোটা লাগে না : মিষ্টি জান্নাত সাতক্ষীরায় কোটা আন্দলনকারী ও ছাত্রলীগ মুখোমুখি অবস্থানে বেনা‌পো‌লে ঘোষণা বহির্ভূত ১৫ হাজার ৭৫০ কেজি সালফিউরিক এসিড জব্দ
সদর উপজেলা আ.লীগের অনুমোদিত কমিটির বিরুদ্ধে পাল্টা কর্মসূচি দিল মো. শহিদুল

সদর উপজেলা আ.লীগের অনুমোদিত কমিটির বিরুদ্ধে পাল্টা কর্মসূচি দিল মো. শহিদুল

সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে বিরোধ সৃষ্টির অভিযোগ উঠেছে। গত ৫ সেপ্টেম্বর ২০২০ সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সদর উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন।

একই দিনে পৃথক আর একটি চিঠিতে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে নির্বাচিত সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদারের মৃত্যুতে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের উর্দ্ধতন সহ-সভাপতি শেখ আব্দুর রশিদকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের অনুরোধ জানান। নবগঠিত উক্ত কমিটি আগামী ২৮ সেপ্টেম্বর সোমবার বিকাল ৪টায় সাতক্ষীরা শিল্পকলা একাডেমীতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।

একই দিন ও সময়ে একই স্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করেছে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের অনুমোদিত কমিটির ৩নং সদস্য মো. শহিদুল ইসলাম। তিনি অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে নিজেকে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের উর্দ্ধতন সহ-সভাপতি হিসেবে দাবী করেছেন এবং তাকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দাবী করে শহরে অনুষ্ঠানের মাইক প্রচার করা হয়েছে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ সূত্র জানায়, গত ২০১৯ সালের ৭ ডিসেম্বর সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতেতে উক্ত কাউন্সিলে বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদারকে সভাপতি এবং মো. শাহজাহান আলীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়া মো. শহিদুল ইসলামকে ১নং সহ-সভাপতি নির্বাচিত করা হয়।

সূত্র আরো জানান, উক্ত কমিটি গঠনের পর গত ১২ জানুয়ারী ২০২০ তারিখে মো. শহিদুল ইসলাম জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর সহ-সভাপতি পদে থাকতে ইচ্ছুক নন উল্লেখ করে পদত্যাগপত্র জমা দেন। জেলা সভাপতিসহ অন্যান্য নেতৃবৃন্দ তাকে মৌখিকভাবে বারবার অনুরোধ করলেও তিনি ঐ পদে থাকতে রাজি হননি।

একপর্যায়ে সদর উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদার এবং সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়া হয়। উক্ত কমিটির ১নং সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করা হয় শেখ আব্দুর রশিদকে এবং মো. নজরূর ইসলামকে ১ নং সদস্য, সাবেক সভাপতি এসএম শওকত হোসেনকে ২নং সদস্য এবং মো. শহিদুল ইসলামকে ৩নং সদস্য রাখা হয়।

সূত্র আরো জানান, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আবুল খায়ের সরদার ও মো. শাহজাহান আলী কর্তৃক দাখিলকৃত কমিটিই অনুমোদন দেওয়া হয়েছে এবং ঐ কমিটির ১নং সহ-সভাপতি শেখ আব্দুর রশিদকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

এদিকে শেখ আব্দুর রশিদ জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক অনুমোদিত কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের ডাকে গত ২৩ সেপ্টেম্বর সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনে সদর উপজেলা আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত হয়। ঐ সভার সিদ্ধান্ত অনুযায়ী ২৮ সেপ্টেম্বর বিকাল ৪টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমীতে আওয়ামী লীগের সভানেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি আরো জানান, অনুষ্ঠানের আয়োজনের সাথে সাথে গত ২৩ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সচিব শেখ মুসফিকুর রহমান মিল্টনের কাছে হলরুম ব্যবহারের আবেদনও দেওয়া হয়েছে।

অপরদিকে মো. শহিদুল ইসলাম স্মাক্ষরকৃত আর একটি আবেদন গত ২৫ সেপ্টেম্বর জমা দেওয়া হয়েছে। ঐ আবেদনে তিনি নিজেকে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের উর্দ্ধতন সহ-সভাপতি হিসেবে উল্লেখ করেছেন। এছাড়া তার পক্ষে শহরে অনুষ্ঠানের মাইক প্রচারে তাকে সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে উল্লেখ করা হয়েছে। এব্যাপারে মো. শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com