March 1, 2024, 8:11 pm

সদ্য এমপিও হওয়া প্রতিষ্ঠানের পক্ষ থেকে রুহুল এমপিকে ফুলেল শুভেচ্ছা

সদ্য এমপিও হওয়া প্রতিষ্ঠানের পক্ষ থেকে রুহুল এমপিকে ফুলেল শুভেচ্ছা

নলতা প্রতিনিধি: নতুন করে এমপিওভুক্ত করা হলো ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠান। বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেন। তারই অংশ হিসেবে সাতক্ষীরা জেলায় আশাশুনি উপজেলার বদরতলা হাজী জালালউদ্দিন আদর্শ কলেজ, কালিগঞ্জের কাশিবাটি মাধ্যমিক বিদ্যালয় এবং নলতা মাধ্যমিক বিদ্যালয়ের ২য় শিফ্ট এমপিওভুক্ত হওয়ায় শুক্রবার (২৫ আক্টোবর) সন্ধ্যায় সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন অত্র বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

এসময় অধ্যাপক রুহুল হক শিক্ষকদের উদ্দেশ্যে বলেন- আপনারা জানেন যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে এই প্রথম বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে স্থাপন করতে সক্ষম হয়েছেন। যার কারণে শিক্ষাক্ষেত্র তথ্য-প্রযুক্তিতে অনেক এগিয়ে গেছে। ‘শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার। প্রযুক্তি শিক্ষায় শিশুরা যাতে গড়ে উঠতে পারে সরকার এমন শিক্ষা পদ্ধতি প্রণয়ন করছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর থেকে শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ, কৃষি, তথ্যসহ সার্বিক বিষয়ে উন্নয়ন করে যাচ্ছে। ইংরেজী বছরের প্রথম দিন সারাদেশে একযোগে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে কোটি কোটি বই বিনামূল্যে প্রদান করা হচ্ছে। যাতে তারা নব উদ্যমে লেখাপড়া চালিয়ে যেতে পারে।
তিনি শিক্ষকদের উদ্দেশ্যে আরো বলেন, শিক্ষকরাই পারেন একটি জাতিকে শিক্ষিত, উন্নত করে গড়ে তুলতে, আবার একটি জাতিকে ধ্বংস করে দিতে। জাতি গড়ার কারিগর হচ্ছেন শিক্ষক। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে শিক্ষার্থীদের রক্ষায় শিক্ষকদের এগিয়ে আসতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে এ দেশের কর্ণধার। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। আগামী প্রজন্মের জন্য উন্নত সমৃদ্ধ দেশ গঠনে সরকার কাজ করছে।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited