February 29, 2024, 6:10 pm

সন্তানকে চাকরিচ্যুত করার প্রতিবাদে মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদা নেননি মুক্তিযোদ্ধা পিতা

সন্তানকে চাকরিচ্যুত করার প্রতিবাদে মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদা নেননি মুক্তিযোদ্ধা পিতা

সন্তানকে চাকরিচ্যুত করার প্রতিবাদে মৃত্যুর পর রাষ্ট্রীয় মর্যাদা নেননি দিনাজপুরের মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন। এ ঘটনায় তোলপাড় পুরো দিনাজপুর। ক্ষোভ জানিয়েছেন, ইসমাইল হোসেনের সহযোদ্ধারা। সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি স্বজনদের। জেলা প্রশাসক জানিয়েছেন এ ঘটনার তদন্ত চলছে।
হসপাতালের বিছানায় শুয়ে যেখানে নিজের সুস্থতার চিন্তা করার কথা সেখানে একরাশ চাপা কষ্ট নিয়ে প্রতিবাদী চিঠি লিখেন মুক্তিযোদ্ধা এক বাবা।জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের কাছে চিঠি লেখার ২৪ ঘণ্টার মধ্যেই না ফেরার দেশে চলে যান দিনাজপুরের মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন। তার চিঠি অনুযায়ী, জাতির শ্রেষ্ঠ সন্তানের বিদায় বেলায় বাজেনি বিউগলের সুর। গার্ড অব অনার জানাতে গিয়ে পরিবারের আপত্তিতে ফিরে যায় পুলিশের চৌকসদল। এমনকি মরদেহে রাখা হয়নি জাতীয় পতাকাও। পরিবার বলছে, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের সুপারিশে এসি ল্যান্ডের গাড়ির চালক হিসেবে চাকরি পান তার ছেলে নুর ইসলাম। কিন্তু কিছুদিন আগে এসি ল্যান্ড তাকে চাকরিচ্যুত করেন। যা জীবনের শেষ বেলায় ভাবিয়ে তুলে মুক্তিযোদ্ধা ইসমাইলকে। এ অবস্থার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি স্বজনদের।
দুঃখ-কষ্ট নিয়ে পৃথিবীর মায়া ছেড়েছেন জাতির শ্রেষ্ঠ সন্তান। তাই এমন ঘটনায় তোলপাড় পুরো দিনাজপুর। ক্ষোভ জানিয়েছেন তার সহযোদ্ধা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।
এ ব্যাপারে জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করা হলে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি। তবে ফোনে জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited