February 27, 2024, 1:09 am

সম্মেলনেও অংশ নিতে পারবে না যুবলীগের বিতর্কিতরা

সম্মেলনেও অংশ নিতে পারবে না যুবলীগের বিতর্কিতরা

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের আসন্ন জাতীয় সম্মেলনে অংশ নিতে পারবে না বিতর্কিত নেতৃবৃন্দ। সংগঠনের বিতর্কিতদের ব্যাপারে কঠোর নির্দেশনা দিয়েছে যুবলীগের কেন্দ্রীয় কংগ্রেস প্রস্তুত কমিটি। আগামী ২৩ নভেম্বর হতে যাওয়া কেন্দ্রীয় সম্মেলনে কাউন্সিলর ও ডেলিগেট তালিকায় কোনো বিতর্কিত ব্যক্তির নাম সংযুক্ত না করার নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব হারুনুর রশিদের স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া সম্মেলনের দিন পর্যন্ত যুবলীগের জেলা, মহানগর ও এর আওতায় কোনো কমিটি বিলুপ্ত করা বা নতুন করে গঠন না করারও নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে। এরই মধ্যে চিঠিটি জেলা ও মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

কেন্দ্র থেকে পাঠানো চিঠিতে বলা হয়, আগামী ২৩ নভেম্বর সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের এর সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সফলভাবে এটি সম্পন্ন করার জন্য জেলা ও মহানগর কমিটিগুলোর উল্লেখিত নির্দেশনা অনুযায়ী প্রস্তুতি নিতে হবে।

নির্দেশনার মধ্যে রয়েছে, জেলা ও জেলার শাখাসমূহের মৃত/নিহত যুবলীগ কর্মীদের নাম, ঠিকানা ও রাজনৈতিক পদবি ছবিসহ আগামী ১০ নভেম্বরের মধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটির দপ্তর উপ-কমিটিতে (যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়) পাঠাতে হবে। ২৩ নভেম্বর পর্যন্ত জেলা/জেলাধীন/মহানগর/মহানগরাধীন কোনো কমিটি বিলুপ্ত করা বা নতুন করে গঠন করা যাবে না।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited