July 24, 2024, 11:58 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরা থানায় হামলার চেষ্টা, পুলিশের লাঠিচার্জ ও ফাঁকা গুলি কলারোয়ার ওয়াজেদ সরদার স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধন যশোরে ডিবি পুলিশের অভিযানে পিস্তলসহ যুবক আটক বিচার বিভাগীয় তদন্ত কমিটি হবে : প্রধানমন্ত্রী মোটরসাইকেল নিয়ে দ্বন্দ্বে ঘরে ঢুকে যুবককে গুলি করে হত্যা, গ্রেপ্তার ২ সাতক্ষীরায় কোটা বিরোধীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া কোটা বহালে হাইকোর্টের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল আমার নানা-দাদা মুক্তিযোদ্ধা, আমার কোটা লাগে না : মিষ্টি জান্নাত সাতক্ষীরায় কোটা আন্দলনকারী ও ছাত্রলীগ মুখোমুখি অবস্থানে বেনা‌পো‌লে ঘোষণা বহির্ভূত ১৫ হাজার ৭৫০ কেজি সালফিউরিক এসিড জব্দ
সাংবাদিক দোলনকে হুমকি দেওয়ার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

সাংবাদিক দোলনকে হুমকি দেওয়ার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

 বিশিষ্ট সাংবাদিক, দৈনিক ঢাকা টাইমস, ঢাকা টাইমস টুয়েন্টি ফোর ডটকম ও সাপ্তাহিক এই সময় সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি।মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরার বিশিষ্ট সাংবাদিক দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি চ্যানেল আই এর সাতক্ষীরা প্রতিনিধি এড. আবুল কালাম আজাদ, দৈনিক জনকণ্ঠের সাতক্ষীরা প্রতিনিধি মিজানুর রহমান, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, ল স্টুডেন্টস ফোরামের সভাপতি এস এম বিপ্লব।এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক গোলাম সরোয়ার, সেলিম রেজা মুকুল, এস এম শহীদুল ইসলাম, আমিরুজ্জামান বাবু, শহিদুল ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, দৈনিক ঢাকা টাইমস, ঢাকা টাইমস টুয়েন্টি ফোর ডটকম ও সাপ্তাহিক এই সময় এর সাতক্ষীরা প্রতিনিধি এম. বেলাল হোসাইন।মানববন্ধনে বক্তারা আরিফুর রহমানকে প্রাণনাশের হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সাংবাদিকদের হুমকি দিয়ে তাদের কলম স্তব্ধ করা যাবে না।প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে বক্তারা বলেন, যে সন্ত্রাসী বাহিনী দোলনের মত এক প্রতিভাবান সাংবাদিক ও সম্পাদককে প্রাণ নাশের হুমকি দিয়েছে তাদের দ্রুত চিহ্নিত করে গ্রেফতার করুন। দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করুন। তা না হলে সাংবাদিকরা বসে থাকবে না। কঠোর আন্দোলন গড়ে তুলবে।প্রসঙ্গত, শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে আরিফুর রহমান দোলনকে ফোন করে টাকা চাওয়া হয়। এসময় একটি অপরিচিত নম্বর থেকে তার ব্যক্তিগত নম্বরে ফোন দিয়ে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে চাঁদা দাবি করে। টাকা দ্রুত সময়ে না পাঠালে এবং এ বিষয়ে বাড়াবাড়ি করলে হত্যার হুমকি দেয় শীর্ষ সন্ত্রাসী পরিচয়দানকারী শাহাদাত। দুই দিনের মাথায় সোমবার শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে আবার তাকে ফোন করে টাকা দাবি করা হয়। টাকা না পেলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে ঢাকা টাইমস সম্পাদক রমনা মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
বক্তারা আরো বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে কলম ধরায় সাতক্ষীরার পত্রদূত সম্পাদক স ম আলাউদ্দীনকে হত্যা হতে হয়েছিল। আজও তার বিচার সম্পন্ন হয়নি। দ্রুত ওই হত্যার বিচার সম্পন্ন করার দাবি জানান। এছাড়া বর্তমানে সাতক্ষীরার কয়েকটি স্থানীয় পত্রিকার সম্পাদক ও সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। অবিলম্বে ওই মামলা প্রত্যাহার পূর্বক মিথ্যা মামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com