May 27, 2024, 12:53 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরার পাঁচ পত্রিকার সম্পাদক ও সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

সাতক্ষীরার পাঁচ পত্রিকার সম্পাদক ও সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা থেকে প্রকাশিত দুটি দৈনিক পত্রিকা পত্রদূত ও কালের চিত্রের সম্পাদকসহ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে এবং আরও তিনটি পত্রিকা দৈনিক সাতনদী, দৈনিক দৃষ্টিপাত ও সাপ্তাহিক সূর্যের আলোর সম্পাদক ও সাংবাদিকদের বিরুদ্ধে মানহানির মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।
আজ রোববার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সাংবাদিকরা বলেন এসব মামলা দিয়ে অথবা হামলা করে সাংবাদিকদের কলম স্তব্ধ করা যাবে না। আমরা বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ^াস করি উল্লেখ করে তারা বলেন যেসব রিপোর্টের ভিত্তিতে এ মামলা হয়েছে তা ছিল তথ্য নির্ভর। এই সংবাদে কেউ সংক্ষুব্ধ হয়ে থাকলে তিনি প্রতিবাদ জানাতে পারতেন, প্রেস কাউন্সিলে অভিযোগ দিতে পারতেন। কিন্তু তা না করে ডিজিটাল নিরাপত্তা আইনে ও মানহানি মামলা করে সত্যনিষ্ঠ সাংবাদিকতায় অন্তরায়ের সৃষ্টি করা হয়েছে। মামলা দিয়ে সাংবাদিকদের মধ্যে বিভাজন সৃষ্টির ফল ভালো হবে না বলেও উল্লেখ করেন তারা। তদন্তাধীন থাকা এসব মামলা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানান সাংবাদিকরা।
সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, প্রেসক্লাবের সহসভাপতি অধ্যক্ষ আশেক ই এলাহি, প্রথম আলোর কল্যাণ ব্যানার্জি, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সাধারণ সম্পাদক আবদুল বারী, ইন্ডিপেন্ডেন্ট টিভির আবুল কাসেম, সাপ্তাহিক সূর্যের আলোর ওয়ারেশ খান চৌধুরী পল্টু, প্রেসক্লাব নির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক আবদুস সামাদ প্রমূখ সাংবাদিক। তারা এ বিষয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করবেন বলে ঘোষণা দেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com