July 27, 2024, 12:24 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরার স্বাস্থ্যখাতের অর্থ লুটকারীদের বিরুদ্ধে মামলা হওয়ায় আনন্দ মিছিল GG

সাতক্ষীরার স্বাস্থ্যখাতের অর্থ লুটকারীদের বিরুদ্ধে মামলা হওয়ায় আনন্দ মিছিল GG

সাতক্ষীরায় স্বাস্থ্যখাতে ১৬ কোটি ৬১লক্ষ টাকা আত্মসাৎকারীদের বিরুদ্ধে দুদকে মামলা হওয়ায় আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার আয়োজনে বুধবার বিকাল ৬ টায় সাতক্ষীরা শহরের রেডক্রিসেন্ট কার্যালয়ের সামনে থেকে বের হয়ে আনন্দ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদশিক্ষণ করে সাতক্ষীরা নিউ মার্কেট সংলগ্ন শহিদ আলাউদ্দীন চত্বরে গিয়ে শেষ হয়।

মিছিল শুরু ও শেষের সমাবেশে নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার সভাপতি এড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ হাফিজুর রহমান মাসুমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, সুধাংশু শেখর সরকার, স্বপন কুমার শীল, নিত্যানন্দ সরকার, সাংগঠনিক সম্পাদক রাশেদুজ্জামান রাশি, মেহেদী আলী সুজয়, সায়েম ফেরদৌস মিতুল, আইন সম্পাদক এড. সালাউদ্দিন ইকবাল লোদী, শিক্ষা ও গবেষণা সম্পাদক জাহিদা জাহান মৌ, সদস্য এড. খগেন্দ্র নাথ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান, স্টোর কিপার ফজলু ও হিসাবরক্ষক আনোয়ারসহ ৯ জন দুর্নীতিবাজের বিরুদ্ধে দীর্ঘ তদন্ত শেষে মামলা দায়ের করেছে দুদক। ওই দুর্নীতিবাজদের বিরুদ্ধে সতক্ষীরায় প্রথম থেকেই আন্দোলন করেছিল নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরা। এক পর্যায়ে সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও করে প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রী ও দুদক চেয়ারম্যান বরাবর দোষীদের বিচারের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়। এক পর্যায়ে দুদক বিষয়টির তদন্ত শুরু করে। প্রাথমিক তদন্ত শেষে দুর্নীতির সুনির্দিষ্ট প্রমাণ পাওয়ায় ৯ দুর্নীতিবাজের বিরুদ্ধে মামলা করেছে দুদক। বক্তারা দুদককে ধন্যবাদ জানানোর পাশাপাশি ওই দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন।মিছিলে স্লোগানে স্লোগানে বক্তারা বলেন, এই মামলা থেকে সরকারের অন্যান্য অফিসগুলোও যেন শিক্ষা নিয়ে জনগণকে সঠিকভাবে সেবা দেয় এবং কোন প্রকার অনিয়ম ও দুর্নীতি না করে। তারা পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিস, রেজিস্ট্রি অফিস, ভোমরা ইমিগ্রেশন, সেটেলমেন্ট অফিস, হাসপাতাল প্রভৃতি প্রতিষ্ঠানে মানষেকে নানাভাবে হয়রানি করা হচ্ছে উল্লেখ করে এসব অফিসকে অবিলম্বে দুর্নীতিমুক্ত না করা হলেও কঠোর আন্দোলন করা হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com