July 17, 2024, 1:17 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

সাতক্ষীরায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:

‘সোনার বাংলায় মুজিব বর্ষে, সমাজকল্যাণ এগিয়ে চলে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় জাতীয় সমাজসেবা দিবস ২০২০ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা স্থলে গিয়ে মিলিত হয়। জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদয়ি স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর সোনার বাংলার মানুষদের সোনার মানুষ হতে হবে। এ লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ দেশের উন্নয়ন ও অগ্রগতি দূর্বার গতিতে এগিয়ে গেছে। জননেত্রী শেখ হাসিনাই পেরেছে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত করতে। জননেত্রী শেখ হাসিনা যা বলেন তাই করে দেখান। ১শ’১৪টি খ্যাতসহ সমাজসেবায় কোটি কোটি টাকা প্রনোদনা দিচ্ছে সরকার। সমাজসেবায় জননেত্রী শেখ হাসিনা আজ মানবতার মা। দেশের প্রত্যান্ত অঞ্চলের মানুষের দোর গোড়ায় সরকারি সেবা পৌছে দিয়েছেন। সমাজসেবায় সমাজের পিছিয়ে পড়া অনগ্রসর জাতিকে এগিয়ে নিতে প্রতিবন্ধীদের শতভাগ ভাতার ব্যবস্থা করছেন জননেত্রী শেখ হাসিনা।’

আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক দেবাশিষ সরদার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এম.এম মাহমুদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাহ্ উদ্দীন আহমেদ, জেলা সমাজসেবা অধিদফতরের সহকারি পরিচালক মো. রোকনুজ্জামান প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শহর সমাজসেবা অফিসার মো. মিজানুর রহমান, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. রফিকুল ইসলাম, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনস্যালটেন্ট ডা. এস.এম হাবিবুর রহমান, সিডো’র নির্বাহী পরিচালক শ্যামল কুমার বিশ্বাস, প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতির মহাসচিব আবুল কালাম আজাদ প্রমুখ। এসময় ৪জন প্রতিবন্ধীকে সুবর্ণ নাগরিক’র কার্ড প্রদান করা হয়, ভ্রাম্যমান মোবাইল থেরাপী ভ্যানের মাধ্যমে প্রতিবন্ধীসহ অন্যান্য ব্যক্তিকে সেবা প্রদান করা হয়। অনুষ্ঠানের সহযোগিতায় উত্তরণ, খেয়া, ক্রিসেন্ট, সুশীলন, আরা, আশ্রয়, সিডো, ঋ-শিল্পী, এন.জেড ফাউন্ডেশন, সাস, পল্লী চেতনা, অগ্রগতি সংস্থা, নবজীবন, বরসা, আইডিয়াল, প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতি, ডিআরআরএ, ঋষি ফাউন্ডেশন, আভাস, সুমনা ফাউন্ডেশন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সমাজসেবা অধিদফতরের সহকারি পরিচালক মো. রোকনুজ্জামান।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com