July 27, 2024, 2:47 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরায় পিপিকে কটাক্ষ করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সাতক্ষীরায় পিপিকে কটাক্ষ করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সাতক্ষীরায় এক স্কুল ছাত্রীকে ধর্ষণের মামলায় আসামীর পক্ষে জামিন শুনানীকালে পিপি অ্যাড. আব্দুল লতিফকে কটাক্ষ করার অভিযোগে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. এম শাহ আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে অ্যাড. আব্দুল লতিফ বাদি হয়ে সাতক্ষীরা সদর থানায় এ মামলা দায়ের করেন।

এদিকে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক অ্যাড. এম শাহ আলমের উপর হামলা ও তার ল.চেম্বার ভাংচুরের ঘটনায় থানায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০ জনের নামে দেয়া এজাহারটি সাধারণ ডায়েরীভুক্ত করা হয়েছে।

অ্যাড. আব্দুল লতিফের দায়েররকৃত মামলার বিবরণে জানা যায়, ২৬ এপ্রিল সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে ভার্চুয়াল পদ্ধতিতে আশাশুনি থানার একটি ধর্ষণ মামলার আসামীর জামিন শুনানী হয়। শুনানীকালে রাষ্ট্রপক্ষের হয়ে জামিনের বিরোধিতা করে পিপি অ্যাড. আব্দুল লতিফ বলেন, ধর্ষিতা তার বাবার দায়েরকৃত মামলায় ঘটনার স্বপক্ষে আদালতে ২২ ধারায় জবানবন্দি দিয়েছে। গ্রেপ্তারকৃত আসামী আসাদুল ইসলাম ধর্ষণের কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তাছাড়া মামলার ১১ মাস পর পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া আসামীর হাজতীর মেয়াদ ২৫ দিন। স্থানীয় শালিসের মাধ্যমে মীমাংসার পর আপোষের মাধ্যমে ধর্ষিতা ভিকটিম ও আসামীর রেজিষ্ট্রি বিয়ে হয়েছে যাহা এ ধরণের মামলায় গ্রহণযোগ্য নয় বলে জামিনের তীব্র বিরোধিতা করা হয়।

যদিও আসামীকে বিচারক শেখ মফিজুর রহমান চার সপ্তাহের অস্থায়ী জামিন মঞ্জুর করেন। জামিনের বিরোধিতা করায় আসামীপক্ষের আইনজীবী সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. এম শাহ আলম পিপি অ্যাড. আব্দুল লতিফকে উদ্দেশ্য করে “ শালা দালাল, বাটপারি করার জায়গা পাস না, শুয়োরের বাচ্চা তোকে দেখে নেব, খাটাল লতিফ, জাল সনদ নিয়ে তোকে ধরেছিলাম, পিপি গিরি ঘুচিয়ে দেব” ইত্যাদি আসামী অ্যাড. শাহ আলম ওয়েব সাইট ও ইলেকট্রনিকস বিন্যাসে জুম মিটিং এ অংশ নিয়ে বক্তব্য পেশ করে। যা’ কয়েকজন আইনজীবী ও বিচারক নিজ কানে শুনেছেন। এহেন পরিস্থিতিতে আইন শৃঙ্খলার অবনতি হওয়ার উপক্রম হয়েছে।

সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুরহানউদ্দিন বলেন, অ্যাড. এম শাহ আলমের বিরুদ্ধে অ্যাড. আব্দুল লতিফের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। অ্যাড. এম শাহ আলমের দায়েরকৃত এজাহারটি তদন্ত করা হচ্ছে। তবে এ ঘটনায় মঙ্গলবার থানায় একটি সাধারণ ডায়েরী এন্ট্রি করা হয়েছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com