May 23, 2024, 9:57 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরায় ‘পূর্নবাসন না করে উচ্ছেদ নয়’ শ্লোগানে ভূমিহীন সমাবেশ

সাতক্ষীরায় ‘পূর্নবাসন না করে উচ্ছেদ নয়’ শ্লোগানে ভূমিহীন সমাবেশ

 রাজু বিশেষ প্রতিনিধি:

সাতক্ষীরায় ‘পূর্নবাসন না করে উচ্ছেদ নয়’ শ্লোগানে ভূমিহীন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টায় সাতক্ষীরা ইটাগাছা এলাকায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন, পৌর ভূমিহীন সমিতির সভাপতি হোসেন মাহমুদ ক্যাপ্টেন। প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও জেলা ভূমিহীন সমিতির উপদেষ্টা অধ্যক্ষ আবু আহমেদ।
বিশেষ অতিথি ছিলেন, সৈয়দ হাসান ইমাম সাধারন সম্পাদক মুক্তিেযাদ্ধা সংহতি পরিষদ সাতক্ষীরা, জেলা ভূমিহীন সমিতির সভাপতি কওছর আলী, সহ-সভাপতি মফিজুর রহমান, আরমান আলী, ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, ভূমিহীন উন্নয়ন সমিতির সভাপতি আব্দুস সাত্তার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান সেলিম,। বক্তব্য রাখেন, দপ্তর সম্পাদক বাবলু হাসান, ভূমিহীন নেত্রী নাজমা খাতুন, নাছিমা খাতুন প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, পৌর ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক সোহরাব হোসেন।
সমাবেশে সাতক্ষীরা জেলা প্রশাসন কর্তৃক ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরাকে স্বাগত জানিয়ে বলেন, ভূমিহীনদের গৃহহীন করে কোন উন্নয়ন কাজে আসবে না। প্রাণ সায়র খালের সৌন্দয্য বৃদ্ধির জন্য সম্প্রতি যে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে তাকেও আমরা স্বাগত জানাই। কিন্তু উচ্ছেদের পূর্বে অবশ্যই পূর্নবাসন করতে হবে। পুনর্বাসনের পূর্বে কোনভাবেই ভূমিহীনদের উচ্ছেদ করে পথে বসানো যাবে না। ক্লিন সাতক্ষীরা, গ্রীণ সাতক্ষীরা বাস্তবায়ন করতে হলে অবশ্যই ভূমিহীনদের পুনর্বাসন করতে হবে।
এছাড়া প্রধান অতিথি অধ্যক্ষ আবু আহমেদ বলেন, অবৈধ দখলদার উচ্ছেদ কমিটির এমপি সাহেবও সদস্য, আমিও সদস্য। আমরা থাকতে কোনভাবেই ভূমিহীনদের পূনর্বাসনের পূর্বে উচ্ছেদ করতে দেওয়া হবে না। আগে পূনর্বাসন তারপর উচ্ছেদ। এবিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের সাথে আমাদের কথা হয়েছে। এসময় তিনি আধুনিক সাতক্ষীরা গড়তে ভূমিহীনদের সহযোগিতা করার আহ্বান জানান।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com