February 27, 2024, 12:27 am

সাতক্ষীরায় বিম্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস-২০১৯ উদযাপন

সাতক্ষীরায় বিম্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস-২০১৯ উদযাপন

সাদাছড়ি ব্যবহার করি নিশ্চিন্তে পথ চলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ^ সাদাছড়ি নিরাপত্তা দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর ও প্রতিবন্ধী সেবা ও সাহার্য্য কেন্দ্রের আয়োজনে শহরের নিউ মাকের্টস্থ (শহীদ আলাউদ্দিন চত্বর) থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়

র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় গিয়ে মিলিত হয়। আলোচনা সভায় জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক দেবাশিস সরদার’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক মো. হারুন অর রশিদ, প্রতিবন্ধী সেবা ও সাহার্য্য কেন্দ্রের ফিজিও থেরাফিষ্ট কনসালটেন্ট ডা. হাবিবুর রহমান, দৃষ্টি প্রতিবন্ধী আবুল কালাম আজাদ, এন.জেড ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মনজুর হোসেন, সিডো’র নির্বাহী পরিচালক শ্যামল কুমার বিশ্বাস, সুইড খাতিমুননেসা হানিফ লস্কার বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক ফারজিনা নাহিদ নিগার, আরা’র নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ, সেলিম প্রমুখ।

অনুষ্ঠানে ৩০ জন দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির মাঝে সাদাছড়ি ও ৪টি ডিভাইস বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সমাজসেবা প্রবেশন অফিসার মো. মিজানুর রহমান।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited