April 12, 2024, 12:01 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরায় মুজিব শতবর্ষে ১১৪৮টি পরিবার পেতে যাচ্ছেন নতুন ঘর

সাতক্ষীরায় মুজিব শতবর্ষে ১১৪৮টি পরিবার পেতে যাচ্ছেন নতুন ঘর

আব্দুর রহমান: মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী উপহার হিসাবে সাতক্ষীরায় ১ হাজার ১৪৮টি পরিবার প্রথম ধাপে লাল সবুজের নতুন ঘর পেতে যাচ্ছেন। ভুমিহীন ও গৃহহীনরাই সরকারের দেয়া এসব ঘরে বসবাস করবেন। আগামী ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর হস্তান্তরের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ঘর হস্তান্তরের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তাফা কামালের এর নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা এই ঘর নির্মাণ কাজ নিয়মিত পর্যবেক্ষণ করছেন। ইতিমধ্যে এসব ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। উদ্বোধনের পর চাবি তুলে দেয়া হবে দরিদ্র এসব মানুষের হাতে। যাদের জমি আছে ঘর নাই অথবা জমি ও ঘর কিছুই নাই তাদের চোখে মুখে এখন পাঁকা ঘরে বসবাস এবং বেঁচে থাকার নতুন স্বপ্ন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তাফা কামাল বলেন, প্রতিটি মুহুর্তে ঝুকিপূর্ণ ও উপকুলীয় জেলা সাতক্ষীরার দরিদ্র ভুমিহীন শ্রেণির মানুষের বসবাস নদী-খাল-নদীর চরে ও মৎস্য ঘেরের ধারে। এসব মানুষের জীবন জীবিকা শ্রম বিক্রি, মাছ ধরা বা ভ্যান চালানোর উপর নির্ভরশীল। সেইসব দরিদ্র মানুষ এবার ইটের তৈরি দুটি রুম, একটি বারান্দা, বাথরুম, রান্নাঘরসহ পাকা বাড়ি পাবেন। এ যেন তাদের বেঁচে থাকার নতুন আশা। ফলে “মুজিব বর্ষের অঙ্গীকার-গৃহহীন থাকবে না একটি পরিবার” এ প্রকল্প বাস্তবায়নে আশার আলো দেখতে শুরু করেছে হতদরিদ্র মানুষ। শুধু ঘর নয়, তারা সঙ্গে পাচ্ছেন জমির দলিলও।

সাতক্ষীরা জেলা দূর্যোগ কবলিত হওয়ায় নির্মাণ সামগ্রীর গুণগত মান ঠিক রেখে গৃহ নির্মাণ কাজ প্রায় শেষের পথে। প্রতিনিয়ত জেলার বিভিন্ন প্রান্তে এসব ঘর নির্মাণ কাজ পরিদর্শনে ছুটে যাচ্ছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com