May 27, 2024, 12:17 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিস বাংলাদেশের মডেল: সাইফুল ইসলাম

সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিস বাংলাদেশের মডেল: সাইফুল ইসলাম

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক সিনিয়র জেলা ও দায়রা জজ মো: সাইফুল ইসলাম বলেন, সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিস বাংলাদেশের একটি মডেল এবং সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বাংলাদেশ জুডিসিয়ারীর একজন নেতা।

তিনি আরও বলেন, জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান হিসেবে শেখ মফিজুর রহমান তৃণমূল মানুষের দোরগোড়ায় লিগ্যাল এইড’র সেবাকে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের বিভিন্ন জেলার জেলা জজগন তাঁর এসকল কার্যক্রমকে অনুসরণ করে চলেছেন। তিনি গতকাল চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ভবনে জেলা লিগ্যাল এইড অফিস সংলগ্ন আপোষÑমিমাংসা কক্ষ উদ্বোধন কালে এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, সাতক্ষীরার অসহায় দরিদ্র মানুষ আইনি সেবা পাওয়ার জন্য লিগ্যাল এইড অফিসে আসেন।

এখানে আপোষ-মিমাংসার মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করা হয়ে থাকে এবং সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে আইনগত পরামর্শ দেওয়া হয়ে থাকে। বিচারপ্রার্থীদের বসার জন্য এবং পরামর্শ করার জন্য মহিলাদের সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করে আপোষ-মিমাংসা কক্ষ উদ্বোধন করা হলো। এটির মাধ্যমে সাতক্ষীরার সাধারণ মানুষ উপকৃত হবেন। এসময় উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান সহ সাতক্ষীরা বিচার বিভাগের সকল পর্যায়ের বিচারক ও কর্মচারীবৃন্দ। সদ্য উদ্বোধন হওয়া আপোষ-মিমাংসা কক্ষে মাতৃদুগ্ধ কর্ণার, এডিআর কর্নার, পরামর্শ কক্ষ, রেকর্ড রুমসহ বেবিকেয়ার কর্নারের ব্যবস্থা করা হয়েছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com