May 29, 2024, 2:33 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের কমিটি গঠন

সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের কমিটি গঠন

সাতক্ষীরায় নবীন ও প্রবীন সংবাদকর্মীদের নিয়ে গঠিত হলো ‘সাংবাদিক ঐক্য’। জেলার সাংবাদিকদের আশা আকাংখা এবং জনগনের মুক্ত কথার প্রতিফলন ঘটানোর লক্ষ্যে বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো এই কমিটি। এর লক্ষ্য সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও নানাভাবে নির্যাতিত জনগনের কথা তুলে ধরা এবং একইসাথে জেলার কর্মরত সাংবাদিকদের একটি প্ল্যাটফর্মে নিয়ে এসে গণমাধ্যমগুলিকে আরও প্রাণবন্ত করে তোলা।

বৃহস্পতিবার সকালে শহরের পলাশপোল গুড়পুকুর মোড় এলাকায় ‘সাংবাদিক ঐক্য’র কার্যালয়ে অনুষ্ঠিত এক সাধারন সভায় ১৭ সদস্যের এই কমিটির ঘোষণা দেওয়া হয়। এতে অন্তর্ভূক্ত হয়েছেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক বহুবারের সভাপতি, সাধাণন সম্পাদক, পত্রিকার সম্পাদক এবং অন্যান্য দৈনিক ও টেলিভিশনে কর্মরত সংবাদকর্মীরা। ‘সাংবাদিক ঐক্য’র এই কার্যালয়ে এখন থেকে নিয়মিতভাবে সাংবাদিকরা বসে পেশাগত কাজ করবেন। জেলার বিভিন্ন স্থানে কর্মরত সংবাদকর্মীরা সাংবাদিক ঐক্যের সদস্যপদ নিয়ম অনুযায়ী গ্রহণ করতে পারবেন বলে ঘোষণা দেওয়া হয়।

উপস্থিত সংবাদকর্মীদের প্রস্তাব অনুযায়ী সাতক্ষীরার ‘সাংবাদিক ঐক্য’র আহবায়ক হয়েছেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক যুগান্তর ও এনটিভির সুভাষ চৌধুরী। কমিটির সদস্য সচিবের দায়িত্ব পেয়েছেন দেশ টিভি ও দেশ রুপান্তরের সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন। কমিটির অপর ১৫ সদস্য হলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ (সম্পাদক দৈনিক কালের চিত্র), সাবেক সভাপতি অধ্যাপক আনিসুর রহিম (দৈনিক পত্রদূত), সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি (দৈনিক ইত্তেফাক ও ইটিভি), সাবেক সভাপতি আবুল কালাম আজাদ (চ্যানেল আই), সাবেক একাংশের সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী (আরটিভি), সাবেক সাধারণ সম্পাদক দৈনিক জনকণ্ঠর মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক দৈনিক দিনকালের আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক দৈনিক সময়ের খবরের রুহুল কুদ্দুস, সাপ্তাহিক সূর্যের আলো সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী পল্টু, দৈনিক কালের কন্ঠর মোশাররফ হোসেন, ইন্ডিপেন্ডেন্ট টিভি ও আজকের পত্রিকার আবুল কাশেম, বাংলা টিভির গোপাল কুমার মন্ডল, দৈনিক প্রবাহর এ্যাড. খায়রুল বদিউজ্জামান ও বাংলাদেশ নিউজের আব্দুস সামাদ।

এর আগে দৈনিক যুগান্তরের সুভাষ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এক সাধারণ সভা। এই সভায় কমিটি গঠন করা ছাড়াও কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এসময় সাংবাদিকরা বলেন, সাতক্ষীরা জেলার পাঠক সমাজ অনেক খবরের আকাঙ্খায় থাকে। তারা এসব খবর গণমাধ্যমে দেখতে চায়। বর্তমান অবস্থায় তাদের মতামত কাঙ্খিতভাবে প্রচারিত ও প্রকাশিত হচ্ছে না।

এমন অবস্থায় সাংবাদিক ঐক্য জনগনের এই চাহিদা মেটাতে এগিয়ে আসবে। সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের কথা তুলে ধরা হবে। সাধারণ সভায় উপস্থিত সদস্য সাংবাদিকরা তাদের বক্তব্যে বলেন, সাংবাদিক ঐক্যকে জেলার মানুষের আশা আকাঙ্খার অন্যতম ঠিকানায় পরিণত করতে হবে। এজন্য সাংবাদিকদের দৃঢ় ঐক্য ধরে রেখে সাহসিকতার সাথে সংবাদ পরিবেশন করে পথ চলতে হবে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com