July 16, 2024, 6:44 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সিএনজিতে সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

সিএনজিতে সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

দেশজুড়ে চলছে কোটা আন্দোলন। এরই অংশ হিসেবে কোটাপদ্ধতিকে সংস্কার করার দাবিতে ঘোষিত সকাল-সন্ধ্যা বাংলা ব্লকেড কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। যার প্রভাব পড়েছে রাজধানী শহর ঢাকাতেও। রাজধানীর প্রায় অনেক স্থানে সকাল থেকেই কর্মসূচি শুরু হয়। আর এতে বন্ধ করে দেওয়া হয় বিভিন্ন সড়ক। যার ফলে সাধারণ মানুষের মতো বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিকে হেঁটে ও সিএনজিতে জাতীয় সংসদে যেতে হয়। চার্লস হোয়াইটলি ফেসবুক অ্যাকাউন্ট তিনি একটি ভিডিও পোস্ট করেন। যেখানে তাকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে হেঁটে নিচে নামতে দেখা যায়। এরপর সিএনজিচালিত অটোরিকশায় করে তিনি সংসদে পৌঁছান।

জানা গেছে, বুধবার (১০ জুলাই) জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিনের সঙ্গে সাক্ষাৎ করার কথা ছিল ইইউ রাষ্ট্রদূতের। তার ভিডিওর ক্যাপশনে লেখা আছে, ‘আমরা প্রতিবাদের (কোটা সংস্কার আন্দোলন) কারণে এক্সপ্রেসওয়েতে গাড়িটি ছেড়ে দিয়েছি। সিএনজি ব্যবহার করে স্পিকারের ডাকে সাড়া দিয়েছি।’ ভিডিওতে দেখা যায়, ইইউ রাষ্ট্রদূত ও তার সহকারী ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে নিজেদের গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করেন। একপর্যায়ে তার সহকারী এক্সপ্রেসওয়ের দুই ডিভাইডারের ওপর দিয়ে হাঁটতে থাকেন। এরপর নিচে নেমে তারা একটি সিএনজিচালিত অটোরিকশায় করে সংসদে পৌঁছান।

কয়েক দিন ধরেই কোটা সংস্কারের জন্য আন্দোলন করছেন শিক্ষার্থীরা। কোটা সংস্কারের দাবিতে বেলা ১১টা ২০ মিনিটের দিকে রাজধানীর সায়েন্স ল্যাব, শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এরপর পুরো ঢাকায় এই ব্লকেড কর্মসূচি ছড়িয়ে পড়ে।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com