April 12, 2024, 10:59 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
স্বর্ণের দাম ভরিতে আবারও কমল

স্বর্ণের দাম ভরিতে আবারও কমল

মহামারী করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতির মধ্যেও স্বর্ণের বাজারে অস্থিরতা কাটছেই না। এ নিয়ে তিন দফায় কমল স্বর্নের দাম। দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে দুই হাজার ৪১ টাকা কমেছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস)। সে হিসেবে চলতি বছরে একটানা তিনধাপে স্বর্ণের দাম মোট কমল পাঁচ হাজার ৫৪০ টাকা!

মঙ্গলবার রাত সোয়া ১০টায় বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬৯ হাজার ১০৯ দশমিক ২০ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয় ৭১ হাজার ১৫১ টাকায়। অর্থাৎ এই এক সপ্তাহে ভরিতে দাম কমেছে দুই হাজার ৪১ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৫ হাজার ৯৫৯ দশমিক ৯২ টাকা। মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরির দাম ছিল ৬৮ হাজার ১ টাকা।

একইভাবে বুধবার থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৫৭ হাজার ২১১ টাকা। মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরির দাম ছিল ৫৯ হাজার ২৫২ টাকা।

এছাড়া ৯ মার্চ থেকে সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হবে প্রতি ভরি ৪৬ হাজার ৮৮৯ টাকা। মঙ্গলবার পর্যন্ত যার দাম ছিল ৪৮ হাজার ৯৩০ টাকা। এখানেও প্রতি ভরিতে দাম কমেছে দুই হাজার ৪১টাকা।

স্ব‌র্ণের দাম কম‌লেও রূপার পূর্বনির্ধা‌রিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতিভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হ‌য়েছে।

স্বর্ণের দাম এভাবে কমার কারণ জানাতে গিয়ে বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, করোনাকালীন মন্দা ও মন্থর বিশ্ব অর্থনীতির কারণে আর্ন্তজাতিক বাজারে স্বর্ণের দাম এখন নিম্নমুখী। তাই দেশের বাজারে অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com