May 24, 2024, 5:16 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা অপহরণ মামলার মূল আসামী এক মাসেও গ্রেফতার হয়নি মামলা তুলে নেওয়ার জন্য বাদীকে হুমকি দেবহাটার চারকুনীতে বরোপিট খননে সুফল পাওয়ায় কর্মকর্তাদের সংবর্ধনা গাজায় ইসরায়েলের ভয়াবহ হামলায় নিহত অন্তত ৫০ মোরগ চুরির ঘটনাকে কেন্দ্র করে রুবিনাকে গালিগালাজ ও মারপিট এমপি আনার হত্যা : তিন আসামির ১০ দিনের রিমান্ড চেয়েছে ডিবি ঝিনাইদহে প্রবাসীর স্ত্রীকে গলাকেটে হত্যা, আটক ২ মশিউর রহমান বাবুর গণসংযোগ সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট আশাশুনি ফায়ার সার্ভিস স্টেশনে স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ উদ্বোধন উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা
হঠাৎ তিন দিন বন্ধের ঘোষণা দিল বুড়িমারী স্থলবন্দর

হঠাৎ তিন দিন বন্ধের ঘোষণা দিল বুড়িমারী স্থলবন্দর

ভারতের জলপাইগুড়িতে লোকসভা নির্বাচন উপলক্ষে হঠাৎ তিন দিনের আমদানি-রপ্তানি ও দুই দেশের মানুষের যাতায়াতে বন্ধ ঘোষণা করেছে ভারতীয় কর্তৃপক্ষ। বুধবার (১৭ এপ্রিল) সকাল ৯টা থেকে বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি ও দুই দেশের স্থলবন্দরের পুলিশ অভিবাসন চৌকি দিয়ে পাসপোর্টধারী যাত্রী চলাচল বন্ধ করে দেয়। বুড়িমারী স্থলবন্দর সূত্রে জানা গেছে, ভারতের ১৮তম লোকসভা নির্বাচন আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হবে। বিভিন্ন রাজ্যে সাত দফায় পার্লামেন্টের নিম্নকক্ষের ৫৪৩টি আসনে এ নির্বাচন হবে। তাই বুড়িমারী স্থলবন্দরে ১৭ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত তিন দিন আমদানি-রপ্তানি ও দুই দেশের পাসপোর্টধারী যাত্রী চলাচল বন্ধ রাখা হয়। আগামী ২০ এপ্রিল থেকে এ পথে যথারীতি দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা চলাচল করতে পারবেন।

পাসপোর্টধারী এক যাত্রী রফিকুল ইসলাম বলেন, আমি গাইবান্ধা থেকে এসেছি। ভারতে যাব চিকিৎসার জন্য। আমার টিকিট কাটা রয়েছে। এখানে এসে শুনি যে ভোটের কারণে ইমিগ্রেশন বন্ধ। আমার শরীর ফুলে যাচ্ছে। আমার অনেক সমস্যা হচ্ছে। এ মুহূর্তে কোথায় যাব আমি। রংপুর থেকে আসা পাসপোর্টধারী যাত্রী স্টালিন বলেন, আমি ভারতের কলকাতায় যাব চিকিৎসার জন্য। আমার মতো আরও অনেকে এসেছে যারা ভারতে যাবে চিকিৎসার জন্য। আমরা জানি না, যেতে পারব কি না। আমারা যে টিকিট কেটেছি আমাদের সেই টিকিটের কী হবে? আমি যে ডাক্তারের অ্যাপয়েনমেন্ট নিয়েছি এর কী হবে? বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের এসআই আহসান হাবিব সরকার পলাশ বলেন, হঠাৎ করে আজ সকাল ৯টায় আমাকে হোয়াটস অ্যাপের মাধ্যমে ভারতীয় ইমিগ্রেশনের পক্ষ থেকে জানিয়েছে, ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ভারতীয় কর্তৃপক্ষ তিন দিন বন্ধ ঘোষণা করে। আগামী ২০ এপ্রিল সকাল ৯টা থেকে দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা অবাধে চলাচল করতে পারবেন।

এ বিষয়ে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের (কাস্টমস) সহকারী কমিশনার নাজমুল হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, এখন পর্যন্ত ভারতীয় কর্তৃপক্ষের কাছ থেকে কোনো লিখিত চিঠি পাইনি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com