May 29, 2024, 1:28 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
২৯ জুলাই রাজশাহীতে মহাসমাবেশ করবে বিএনপি

২৯ জুলাই রাজশাহীতে মহাসমাবেশ করবে বিএনপি

রাজশাহী: রাজশাহীতে আগামী ২৯ জুলাই বিভাগীয় মহাসমাবেশের আয়োজন করেছে বিএনপি। কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার মামলা প্রত্যাহারের দাবিতে এ মহাসমাবেশের আয়োজন।বিএনপির বিভাগীয় এ মহাসমাবেশকে সামনে রেখে রোববার (২১ জুলাই) দুপুরে রাজশাহী মহানগরের একটি রেস্তোরাঁয় প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা রাজশাহীর সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।

মিজানুর রহমান মিনু বলেন, বিভাগীয় মহাসমাবেশ আগামী ২৯ জুলাই অনুষ্ঠিত হবে। ওই দিন দুপুর ২টা থেকে এ সমাবেশ শুরু হবে। মহানগরের জিরোপয়েন্ট, মনিচত্বর ও গণকপাড়ার যেকোনো একটি জায়গায় এ মহাসমাবশে করার অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করা হবে। পুলিশ যদি অনুমতি নাও দেয় তাহলে যেকোনো মূল্যেই এ বিভাগীয় মহাসমাবেশ সফল করা হবে।

বিএনপি নেতা মিনু বলেন- এতদিন ধরে বিএনপি চরম ধৈর্যের পরিচয় দিয়েছে, আর কত? বিএনপি দেশ ও জনগণের বন্ধু এবং উদার রাজনৈতিক দল। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য দলটি দীর্ঘ দিন থেকে আন্দোলন চালিয়ে আসছে। সেই আন্দোলনের অংশ হিসেবেই রাজশাহীতে এ মহাসমাবেশের আয়োজন করা হচ্ছে।

ওই মহাসমাবেশ থেকে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবি জানানো হবে।

এদিকে, প্রস্তুতি সভায় রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন তার বক্তব্যে বলেন, মহাসমাবেশকে কেন্দ্র করে কেউ যেন বাধা দিতে না পারে। সমাবেশ সফল করতে নেতাকর্মীদের মাথায় হেলমেট পরে আসতে হবে। যেকোনো মূল্যে মহাসমাবেশ সফল করতেই হবে। আর এবার কেউ কোনো জায়গায় বাধা দিলে সেখানেই প্রতিবাদ করতে হবে বলেও নির্দেশ দেন তিনি।

রাজশাহী বিভাগের আট জেলার শীর্ষ পর্যায়ের নেতারা এ প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন।

বিএনপির এ বিভাগীয় মহাসমাবেশের সমন্বয়ক ও রাজশাহী বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতের সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, হেলালুজ্জামান তালুকদার লালু, মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপির সাবেক সভাপতি ও অ্যাডভোকেট নাদিম মোস্তফা, জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com