July 23, 2024, 5:12 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরা থানায় হামলার চেষ্টা, পুলিশের লাঠিচার্জ ও ফাঁকা গুলি কলারোয়ার ওয়াজেদ সরদার স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধন যশোরে ডিবি পুলিশের অভিযানে পিস্তলসহ যুবক আটক বিচার বিভাগীয় তদন্ত কমিটি হবে : প্রধানমন্ত্রী মোটরসাইকেল নিয়ে দ্বন্দ্বে ঘরে ঢুকে যুবককে গুলি করে হত্যা, গ্রেপ্তার ২ সাতক্ষীরায় কোটা বিরোধীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া কোটা বহালে হাইকোর্টের রায় বাতিল চেয়ে লিভ টু আপিল আমার নানা-দাদা মুক্তিযোদ্ধা, আমার কোটা লাগে না : মিষ্টি জান্নাত সাতক্ষীরায় কোটা আন্দলনকারী ও ছাত্রলীগ মুখোমুখি অবস্থানে বেনা‌পো‌লে ঘোষণা বহির্ভূত ১৫ হাজার ৭৫০ কেজি সালফিউরিক এসিড জব্দ
৫ মাসেও জলাবদ্ধতার সমাধান হয়নি সাতক্ষীরা পৌরসভায়

৫ মাসেও জলাবদ্ধতার সমাধান হয়নি সাতক্ষীরা পৌরসভায়

দীর্ঘ ৪-৫ মাস ধরে সাতক্ষীরার পৌরসভার বিভিন্ন এলাকার মানুষ জলাবদ্ধতার মধ্যে দুর্বিসহ জীবনযাপন করছেন। সম্প্রতি ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বিভিন্ন এলাকা পানিতে নিমজ্জিত হয়। কিন্তু এখনো উল্লেখযোগ্য পদক্ষেপ নেয়া হয়নি সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড।

সাতক্ষীরা পৌরসভার বদ্দিপুর কলোনি ও সরদার বাড়িসহ বিভিন্ন এলাকার জলাবদ্ধতার স্থায়ী সমাধানের দাবিতে দীর্ঘদিন ধরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে যাচ্ছে স্থানীয় জনগণ।সম্প্রতি ঘূর্ণিঝড় বুলবুলের সময় অতিবৃষ্টিতে এখানকার আরও অনেক নতুন নতুন এলাকা পানিতে নিমজ্জিত হয়। এতে এই এলাকার শত শত বিঘা মৎস্য ঘের, পুকুর, রাস্তাঘাট ও ফসলি জমি পানিতে তলিয়ে গেছে।

এছাড়া ওই এলাকার শিক্ষার্থীদের পানির মধ্যে দিয়ে হাঁটুপানি ভেঙ্গে স্কুল কলেজে যেতে হচ্ছে। দীর্ঘদিন জলাবদ্ধ থাকার কারণে এলাকায় সামাজিক বিপর্যয় দেখা দিয়েছে। এদিকে বিস্তীর্ণ এলাকার জলাবদ্ধতা নিরসনের জন্য প্রধানমন্ত্রী, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় জনগণ।

সাতক্ষীরা পাউবোর (বিভাগ-২) নির্বাহী প্রকৌশলী মো. আরিফউজ্জামান বলেন, বর্তমানে কোনো বরাদ্দ নেই। ফলে কাজ করা যাচ্ছে না। বেতনা নদীতে পলি জমে নদীর বুক পর্যন্ত উচু হয়েছে। ফলে পানি নিষ্কাশনের সুযোগ কম। সেচ দিয়ে পানি সরানো ছাড়া অন্য কোনো উপায় নেই।

তিনি বলেন, পাউবোর ১,২ ও ৬ নম্বর পোন্ডারের বেতনা ও মরিচ্চাপ নদীর সঙ্গে সংযুক্ত ৮৮ খাল কাটতে ৪৭১ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ প্রকল্প অনুমোদন হলে এসব নদী ও খাল খনন করার পর জলাবদ্ধতা থাকবে না।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com