September 8, 2024, 2:35 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
আধুনিক চক্ষু চিকিৎসা সেবার প্রত্যয়ে সাতক্ষীরায় আই প্যাভিলিয়ন এন্ড ফ্যাকো সেন্টারের উদ্বোধন

আধুনিক চক্ষু চিকিৎসা সেবার প্রত্যয়ে সাতক্ষীরায় আই প্যাভিলিয়ন এন্ড ফ্যাকো সেন্টারের উদ্বোধন

উন্নত ও আধুনিক চক্ষু চিকিৎসা সেবার প্রত্যয় সাতক্ষীরায় উদ্বোধন করা হয়েছে আই প্যাভিলিয়ন এন্ড ফ্যাকো সেন্টার। শুক্রবার (৫ জুলাই) বিকালে সাতক্ষীরা পুলিশ লাইনস এর বিপরীতে হোন্ডা শোরুমের উপরে দোতালায় এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই চক্ষু অপারেশন কেন্দ্রের উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মো. আশরাফুজ্জামান আশু।

আই প্যাভিলিয়ন এন্ড ফ্যাকো সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার বি এম সাইফুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চক্ষু চিকিৎসা কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা আতিকুর রহমান, চিপ অপারেশন অফিসার আনসার আলী, বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম, ডাক্তার মফিজুর রহমান, ডাক্তার জাহিদ হোসেন, সিরাজুল ইসলাম, মো. সাইফুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথি এমপি আশরাফুজ্জামান আশু বলেন, সাতক্ষীরার জেলার মানুষ অন্যান্য চিকিৎসা সেবা যথাযথ পেলেও প্রয়োজনীয় চক্ষু চিকিৎসা সেবা থেকে বরাবর অবহেলিত। এই জেলার মানুষকে চক্ষু চিকিৎসা সেবার জন্য জেলা শহরের বাইরে সহ খুলনায় যেতে হয়। যে কারণে তাদের চিকিৎসা ব্যয় বেড়ে যায় এবং সময়ের সাপেক্ষও বটে।

তিনি বলেন, সাতক্ষীরা শহরে আই প্যাভিলিয়ন এন্ড ফ্যাকো সেন্টারের কার্যক্রম শুরু হওয়ায় মানুষ এখান থেকে সহজে ও কম খরচে প্রয়োজনীয় চক্ষু চিকিৎসা সেবা পাবে বলে আমি আশা করি। রোগীদেরকে তার প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়ার জন্য ডাক্তারদেরকে আরও মানবিক হতে হবে। মানুষ যেন এখান থেকে চোখ অপারেশন করে নিশ্চিন্তে থাকতে পারে।

তিনি আরো বলেন, দেশে এখনো অনেক ভালো ডাক্তার আছেন যারা নিরালসভাবে মানুষের চিকিৎসা সেবা দিয়ে থাকেন, ডাক্তার সাইফুর রহমান তাদের একজন। তিনি এই প্রতিষ্ঠানের সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। অনুষ্ঠানের সভাপতি ডাক্তার সাইফুর রহমান বলেন, সময় মত সঠিক চিকিৎসার অভাবে অনেক মানুষ তার চোখের দৃষ্টি শক্তি হারিয়ে ফেলে। সময় মত চিকিৎসা গ্রহণ না করায় শুধুমাত্র চোখের ছানির কারণে প্রায় ৮০ শতাংশ লোককে অন্ধত্ব বরণ করতে হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার যে প্রত্যয় ব্যক্ত করেছেন সেটি বাস্তবায়ন করতে হলে দেশের চিকিৎসা সেবার মান আরো উন্নত করতে হবে। সে কারণে আমরা এখানে চক্ষু চিকিৎসা সেবায় সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহার করছি। এখানে রয়েছে উন্নত মানের ফ্যাকো মেশিন । রয়েছে দক্ষ জনশক্তি। আমরা এই প্রতিষ্ঠান থেকে রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়ার চেষ্টা করব।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com