September 16, 2024, 7:03 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
ইয়েমেনে আত্মঘাতী বোমা হামলায় ১৬ সেনা নিহত

ইয়েমেনে আত্মঘাতী বোমা হামলায় ১৬ সেনা নিহত

ইয়েমেনের সেনাবাহিনীর দক্ষিণাঞ্চলীয় কমান্ড সাউদার্ন ট্রানজিশনাল কাউন্সিলের (এসটিসি) মুখপাত্র মোহামেদ আল নকিব কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরাকে জানিয়েছেন, আবিয়ান প্রদেশের মুদিয়াহ জেলার একটি মিলিটারি চেকপোস্টে হামলা হয়েছে। হামলাকারী একটি গাড়ি চালিয়ে চেকপোস্টের সামনে আসামাত্র সেটি বিস্ফোরিত হয়। ইয়েমেনের সেনাবাহিনীর দক্ষিণাঞ্চলীয় কমান্ড সাউদার্ন ট্রানজিশনাল কাউন্সিলের (এসটিসি) মুখপাত্র মোহামেদ আল নকিব কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরাকে জানিয়েছেন, আবিয়ান প্রদেশের মুদিয়াহ জেলার একটি মিলিটারি চেকপোস্টে হামলা হয়েছে। হামলাকারী একটি গাড়ি চালিয়ে চেকপোস্টের সামনে আসামাত্র সেটি বিস্ফোরিত হয়।

মধ্যপ্রাচ্যভিত্তিক ইসলামি সন্ত্রাসী গোষ্ঠী আল কায়দা নেটওয়ার্কের আরব উপদ্বীপ শাখা আল কায়দা ইন অ্যারাবিয়ান পেনিনসুলা (একিউএপি) হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। সেই বিবৃতিতে বলা হয়েছে, হামলায় ব্যবহার করা গাড়িটিতে শক্তিশালী বোমা সংযুক্ত ছিল।

আল কায়দা নেটওয়ার্কের আরব উপদ্বীপ শাখাটি গঠিত হয়েছিল ২০০৯ সালে। তবে এটি শক্তিশালী হওয়া শুরু করে ২০১৫ সালে ইয়েমেনে সরকার ও হুথি বিদ্রোহীদের মধ্যে সংঘাত শুরুর পর থেকে। বর্তমানে ইয়েমেনের দক্ষিণাঞ্চল একিউএপির সবচেয়ে শক্তিশালী ঘাঁটি। গত কয়েক বছরে দক্ষিণ ইয়েমেনে বেশ কয়েকটি হামলা চালিয়েছে একিউএপি। মূলত সেনাবাহিনী এই গোষ্ঠীটির হামলার প্রধান লক্ষ্যবস্তু। এর আগে গত মার্চেও সেনাবাহিনীর একটি চেকপোস্ট লক্ষ্য করে বোমা হামলা করেছিল একিউএপি। এতে নিহত হয়েছিলেন ২ জন সেনা সদস্য।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com