October 18, 2024, 3:22 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
কর্মস্থলে যোগদান করলেন ইবি উপাচার্য অধ্যাপক ড. নকীব নসরুল্লাহ

কর্মস্থলে যোগদান করলেন ইবি উপাচার্য অধ্যাপক ড. নকীব নসরুল্লাহ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ কর্মস্থলে যোগদান করেছেন। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ১৪তম উপাচার্য হিসেবে যোগদান করেন তিনি।

এদিকে ক্যাম্পাসে প্রবেশের সময় নতুন উপাচার্যকে স্বাগত জানাতে প্রধান ফটকের সামনে অবস্থান নেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা। ক্যাম্পাসে প্রবেশ করে প্রথমে উপাচার্যের কার্যালয়ে যান ড. নকীব নসরুল্লাহ। সেখানে তিনি যোগদানপত্রে স্বাক্ষরের মাধ্যমে উপাচার্য হিসেবে কার্যক্রম শুরু করেন। পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে আসরের নামাজ আদায় এবং ছাত্র আন্দোলনে নিহত শহীদদের জন্য দোয়া-মোনাজাত করেন।

পরে প্রশাসন ভবনের সামনে তাকে গার্ড অফ অনার দেয় বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ক্যাডেটরা। গার্ড অফ অনার শেষে তিনি প্রথমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর একে একে স্মৃতিসৌধ ও মুক্তবাংলা ভাস্কর্যেও পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী ও ইবির সমন্বয়ক এস এম সুইট। পরে নিজ কার্যালয়ে ফিরে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের রক্তের ফসল আজকের এই অর্জন। তাদের এই অর্জনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য উদ্দেশ্যের ভিত্তিতে একটি উন্নত এবং আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার আপ্রাণ চেষ্টা চালাবো। আর এটি করতে পারলেই আমি মনে করি আমার প্রচেষ্টা সফল হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আমি কাজ করব। ইসলামী বিশ্ববিদ্যালয়কে আমি একটি শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয়ে পরিণত করবো। আমি বহিরাগত শিক্ষক না। আমি দীর্ঘ সাড়ে ১০ বছর এখানে চাকরি করেছি। আমি আমার জীবনের শুরু এখানে করেছি এবং শিক্ষক হিসেবে যে পরিচয় এটি এ বিশ্ববিদ্যালয় থেকেই।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com