October 22, 2024, 4:26 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
কালিগঞ্জে সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগে ৬ জনের কারাদন্ড

কালিগঞ্জে সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগে ৬ জনের কারাদন্ড

কালিগঞ্জের কাঁকশিয়ালী বাজারে সরকারি জমিতে রাতের আধারে অবৈধভাবে স্থাপনা নির্মাণের অভিযোগে ৬ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তারা হলেন, দোকান মালিক উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের নারায়নপুর গ্রামের মৃত গফফারের ছেলে মোহাম্মদ হাবিব, মৃত মোবারক হোসেনের ছেলে মোশাররফ হোসেন, তার ছেলে কবির হোসেন, শ্রমিক একই এলাকার মৃত রেজাউল মোড়লের ছেলে মোস্তাফিজ মোড়ল, আমজাদ সরদারের ছেলে সুজন সরদার ও কওছার আলীর ছেলে আফসার আলী। কালিগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক রাসেল মাহমুদ জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে উত্তর কালিগঞ্জের কাঁকশিয়ালী বাজারে (পুরাতন বাজার) অবৈধ স্থাপনা নির্মাণের সময় উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় দোকান মালিক হাবিব, মোর্শারফ হোসেন তার ছেলে কবির হোসেনকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন। এছাড়াও স্থাপনার নির্মাণ শ্রমি শ্রমিক মোস্তাফিজ, সুজন ও আফসারকে ৭ দিনের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল জানান, সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মাণের সময় তিন দোকান মালিককে ১৫ দিন ও ৩ নির্মাণ শ্রমিককে ৭দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। অবৈধ স্থাপনাটি অপসারণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, যে কোন অবৈধ স্থাপনা নির্মাণের সাথে জড়িত মালিক ও শ্রমিক উভয়কে সাজা প্রদান করা হবে। শ্রমিকগণকে কাজ করার পূর্বে জেনে নিতে হবে কাজটি বৈধ কিনা। সরকারি সম্পদ রক্ষায় উপজেলা প্রশাসন ও ভূমি অফিস সর্বোচ্চ সজাগ থাকবে বলে জানান তিনি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com