October 22, 2024, 4:27 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
প্রতি জেলায় জিমনেসিয়াম নির্মাণে ক্রীড়া প্রতিমন্ত্রীর ঘোষণা

প্রতি জেলায় জিমনেসিয়াম নির্মাণে ক্রীড়া প্রতিমন্ত্রীর ঘোষণা

শরীর ও মন সুস্থ রাখতে নিয়মিত শরীর চর্চার কোনো বিকল্প নেই। তাই তরুণ প্রজন্মকে বেশি করে শরীর চর্চায় উদ্বুদ্ধ করতে দেশের প্রতিটি জেলায় জিমনেসিয়াম নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, চলতি অর্থ বছরে সরকারি ভাবে ১৯ টি জিমনেসিয়াম নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় একটি করে অত্যাধুনিক জিমনেসিয়াম নির্মাণ করা হবে। তিনি শুক্রবার, ৯ অক্টোবর সন্ধ্যায় রাজধানীতে ইন্সপায়ার ফিটনেস নামের একটি জিমনেসিয়াম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের খেলার মাঠ গুলো যাতে কোনোভাবে হারিয়ে না যায়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা উন্মুক্ত স্থান ও খেলার মাঠগুলোকে সংরক্ষণ করার লক্ষ্যে আমরা দেশের প্রতিটি ইউনিয়নে সরকারি ভাবে একটি করে খেলার মাঠ সংরক্ষণের উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে উপজেলা পর্যায়ে ১২৫ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করা হয়েছে। চলতি অর্থ বছরে আরও ১৮৬ টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাঠগুলোর প্রাকৃতিক পরিবেশ অক্ষুণ্ন রেখে সকলে যাতে মাঠে খেলাধুলায় অংশ নিতে পারে সেই দিকে নজর রেখেই উন্মুক্ত পরিবেশে স্টেডিয়ামগুলো নির্মাণ করা হচ্ছে। তিনি এ সময়ে শিক্ষার্থীদের বেশি বেশি শরীর চর্চার পাশাপাশি ক্রীড়া চর্চায়ও অংশগ্রহণের আহবান জানান।

অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ও বিশিষ্ট চিকিৎসক কিটো ডায়েট বিশেষজ্ঞ ডাঃ জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com