September 19, 2024, 12:17 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
ভারতে পাচারের সময় সীমান্তে ২৭৫ কেজি ইলিশ জব্দ

ভারতে পাচারের সময় সীমান্তে ২৭৫ কেজি ইলিশ জব্দ

সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্ত থেকে ভারতে পাচারের সময় ২৭৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছে বিজিবি। বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার বিওপির দায়িত্বপূর্ণ ঘিলাতলী নামক সীমান্ত এলাকায় বিজিবি অভিযান চালিয়ে মাছগুলো জব্দ করা হয়।

জানা গেছে, বিজিবির অভিযানে ভারতে পাচারের সময় ২৭৫ কেজি বাংলাদেশি ইলিশ জব্দ করা হয়। মেইন পিলার ১২৩৮/৪ এস থেকে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘিলাতলী নামক স্থানে ১১ বক্স ইলিশ মাছ জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৫ লাখ ৫০ হাজার টাকা। চোরাকারবারিরা বিজিবি টহল দেখে মালামাল রেখে পালিয়ে যাওয়ায় অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি। বাংলাবাজার বিসুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্ত থেকে ভারতে পাচারের সময় ২৭৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছে বিজিবি। বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার বিওপির দায়িত্বপূর্ণ ঘিলাতলী নামক সীমান্ত এলাকায় বিজিবি অভিযান চালিয়ে মাছগুলো জব্দ করা হয়।

জানা গেছে, বিজিবির অভিযানে ভারতে পাচারের সময় ২৭৫ কেজি বাংলাদেশি ইলিশ জব্দ করা হয়। মেইন পিলার ১২৩৮/৪ এস থেকে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘিলাতলী নামক স্থানে ১১ বক্স ইলিশ মাছ জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৫ লাখ ৫০ হাজার টাকা। চোরাকারবারিরা বিজিবি টহল দেখে মালামাল রেখে পালিয়ে যাওয়ায় অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।

বাংলাবাজার বিওপির বিশেষ টহল কমান্ডার সুবেদার মো. আবুল বাশার আজাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা খবর পাই ঘিলাতলী এলাকায় ইলিশ পাচার হচ্ছে। সরকারের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত। আমাদের অভিযানে ২৭৫ কেজি বাংলাদেশি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। ইলিশ মাছগুলো স্থানীয় কাস্টমসে জমা করা হবে।ওপির বিশেষ টহল কমান্ডার সুবেদার মো. আবুল বাশার আজাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা খবর পাই ঘিলাতলী এলাকায় ইলিশ পাচার হচ্ছে। সরকারের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত। আমাদের অভিযানে ২৭৫ কেজি বাংলাদেশি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। ইলিশ মাছগুলো স্থানীয় কাস্টমসে জমা করা হবে।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com