September 16, 2024, 6:52 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

যশোরের অভয়নগরে আল মদিনা হাসপাতাল এন্ড ডায়গনষ্টিক কমপ্লেক্সে নবজাতকের মৃত্যুর ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে তদন্ত কমিটি গঠন করার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.ওয়াহিদুজ্জামান।

তিনি বলেন, গত ৩০ জুলাই (শুক্রবার) দুপুরে আল-মদিনা হাসপাতালে ভুল চিকিৎসা ও অবহেলার কারনে একটি নবজাতক পুত্র সন্তানের মৃত্যু হয়। নবজাতকের পরিবারের পক্ষ থেকে জেসমিন খাতুন একটি লিখিত অভিযোগ জমা দেন। অভিযোগের ভিত্তিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির তিন সদস্যরা হলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়ার কনসালর্টেট (শিশু) ডা. জসীম উদ্দীনকে সভাপতি করে মেডিকেল অফিসার ডা. খন্দকার মামুন অর রশিদ ও জুনিয়ার কনসালটেন্ট (এ্যানেস) ডা. মো. দিদার এ ইলাহী ইমু। তিনি আরো বলেন, এই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত করার পরেই বলা যাবে মৃত্যুর সঠিক কারন।

পরিবারের পক্ষ থেকে জেসমিন খাতুন বলেন, গত ২৯ জুলাই বৃহস্পতিবার সকালে আল মদিনা হাসপাতালে ভর্তি করা হয়। রাতে সিজারিয়ানে একটি পুত্র সন্তানের জন্ম হয়। এসময় মা ও নবজাতক শিশু সুস্থ থাকে। শুক্রবার সকালে নবজাতক শিশুটি হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তখন পরিবারের লোক হাসপাতালের নার্সদের ডাকলে তারা কেউ আসেনি। তাদের গাফিলতির কারনে এই শিশুটির মৃত্যু হয়েছে।

আল-মদিনা হাসপাতাল এন্ড ডায়গনষ্টিক কমপ্লেক্সের মালিক নাজমুল হুদা বলেন, আমার প্রতিষ্ঠানের বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা ভিত্তিহীন। রোগীর পরিবার আমার পূর্ব পরিচিত। আমি রোগীর পরিবারকে বলেছিলাম রোগীর অবস্থা ভালো না আপনারা অন্য কোখাও নিয়ে যান। কিন্তু তারা আমার হাসপাতালে রোগীর চিকিৎসা করাবেন বলে জানান। আমি রোগীর চিকিৎসা করতে কোন গাফিলতি করি নাই।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com