September 16, 2024, 6:56 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা পাকিস্তানের

রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা পাকিস্তানের

প্রথম দিনটা সুবিধা করতে পারেনি পাকিস্তান। তবে, দ্বিতীয় দিনটা পুরোটাই নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিলের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে তারা। বিশাল সংগ্রহ গড়ে আজ বৃহস্পতিবার দিনের তৃতীয় সেশনে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে ৪৪৮ রান করে থেমেছে পাকিস্তান। বিশাল রানের পাহাড়ের চাপ নিয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নামবে বাংলাদেশ। পাকিস্তানের ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ১৭১ রান করে রিজওয়ান। ১১ বাউন্ডারি আর তিন ছক্কায় ২৩৯ বল খেলে উইকেটে অপরাজিত ছিলেন তিনি।

দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে শাকিলের ব্যাট থেকে। ২৬১ বলে তিনি ১৪১ রান করেছেন। যা সাজানো ছিল ৯টি বাউন্ডারি দিয়ে। এ ছাড়া ওপেনিংয়ে নেমে দলের বিপর্যয়ে ৫৬ রানের কার্যকারী ইনিংস খেলেছেন সায়েম আয়ুব। শেষ দিকে নেমে রিজওয়ানের সঙ্গে ২৯ রানের ছোট্ট ইনিংস উপহার দেন শাহীন শাহ আফ্রিদি।

বাংলাদেশের হয়ে গতকাল চার উইকেটের মধ্যে সমান দুটি করে নেন হাসান ও শরিফুল। আজ পেসাররা ছিলেন উইকেটশূন্য। দুটি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

এর আগে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিন ৪ উইকেটে ১৫৮ রান নিয়ে শেষ করেছে পাকিস্তান। দিন শেষে উইকেটে ছিলেন দুই সেট ব্যাটার সাউদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান।

গতকাল বৃষ্টিবিঘ্নিত দিনের শুরু থেকেই খেলা নিয়ে তৈরি হয় ধোঁয়াশা। সকালের বৃষ্টিতে আউটফিল্ড ভেজা থাকায় ম্যাচ শুরুর জন্য অপেক্ষা করতে হয় দ্বিতীয় সেশন পর্যন্ত। যথাসময়ে মাঠ প্রস্তুত না হওয়ায় প্রথম সেশন কোনো খেলাই সম্ভব হয়নি। সরাসরি দিয়ে দেওয়া হয় মধ্যাহ্ন বিরতি। এরপর ভেস্তে যায় দ্বিতীয় সেশনের খেলা।

শেষ পর্যন্ত বাংলাদেশ সময় দুপুর ৩টায় হয় টস। এর আধঘণ্টা পর শুরু হয় মাঠের লড়াই। টস টস জিতে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। বোলিং ইনিংসের শুরুটা দারুণ হয় বাংলাদেশের। নতুন বলে শুরুতেই ব্রেক থ্রু দেন হাসান মাহমুদ। ফিরিয়ে দেন শফিককে।

এরপর দ্বিতীয় উইকেট এনে দেন শরিফুল ইসলাম। ১৪ রানে দ্বিতীয় উইকেট হারায় পাকিস্তান। শান মাসুদ করেন ৬ রান। চারে নামা বাবর আজমকেও টিকতে দেননি শরিফুল। নিজের পরের ওভারেই বাবরকে বিদায় করেন তিনি। এরপর দিনের চতুর্থ শিকার আসে শেষ সেশনের পানি বিরতির পর। উইকেটে থিতু হয়ে যাওয়া সাইম আইয়ুবকে নিজের দ্বিতীয় শিকার বানান হাসান মাহমুদ। ফেরার আগে ৪ চার ও ১ ছক্কায় ৯৮ বলে ৫৬ রান করেন সাইম। তার বিদায়ে ভাঙে ৯৮ রানের চতুর্থ উইকেট জুটি ভাঙে পাকিস্তানের।

এই চার উইকেট পড়ার পর রিজওয়ান ও শাকিল মিলে গড়েন প্রতিরোধ। এই জুটিতে ভর করেই দিনের বাকি অংশ লড়াই করে পার করে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ১১৩ ওভারে ৪৪৮/৬ (ডিক্লে) (শাফিক ২, সাইম ৫৬, মাসুদ ৬, বাবর ০, শাকিল ১৪১, রিজওয়ান ১৭১*, সালমান ১৯, আফ্রিদি ২৯*; শরিফুল ২৩-৪-৭৭-২, হাসান ২৩-৪-৭০-২, নাহিদ ১৯-০-১০৪-০, মিরাজ ২১-১-৮০-১, সাকিব ২৭-৩-১০০-১)।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com