October 23, 2024, 9:22 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরার নলতায় উদ্বোধনের আগেই ‘সোনার বাংলা’ ব্যাংক সিলগালা

সাতক্ষীরার নলতায় উদ্বোধনের আগেই ‘সোনার বাংলা’ ব্যাংক সিলগালা

সাতক্ষীরার কালিগঞ্জের নলতা এলাকায় উদ্বোধনের অপেক্ষায় থাকা ‘সোনার বাংলা’ ব্যাংক নামের একটি আর্থিক প্রতিষ্ঠান সিলগালা করেছে প্রশাসন। অনুমোদন না থাকায় বৃহস্পতিবার (২২ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল উদ্বোধনের অপেক্ষায় থাকা ব্যাংকের ওই কার্যালয়টি সিলগালা করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বেশ কিছুদিন যাবত একটি চক্র অনুমোদনহীনভাবে কালিগঞ্জের নলতা ইউনিয়ন পরিষদ মোড়ে ‘সোনার বাংলা ব্যাংক’ নামক প্রতিষ্ঠানে ব্যাংকিং কার্যক্রম শুরুর প্রস্তুতি নিচ্ছিল। বিষয়টি কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টিগোচর হওয়ার পর সন্ধ্যায় তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে অনুমোদন না থাকায় উদ্বোধনের অপেক্ষায় থাকা সোনার বাংলা ব্যাংক নামের ওই প্রতিষ্ঠানটি সিলগালা করেন।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল বলেন, একটি প্রতারক চক্র অনুমোদনহীনভাবে উপজেলার নলতা ইউনিয়ন পরিষদ মোড়ে ‘সোনার বাংলা’ ব্যাংকের শাখা স্থাপন করে। চক্রটি অর্থিক প্রতিষ্ঠান ব্যাংকের মতোই তারা লেনদেন করবে বলে এলাকায় প্রচার প্রচারণাও চালিয়ে আসছিল। তারা ঘোষণা করে চলতি মাসের শেষের দিক থেকেই ‘সোনার বাংলা ব্যাংক’ নামক প্রতিষ্ঠান ব্যাংকিং কার্যক্রম শুরু করতে যাচ্ছে। বিষয়টি জানার পর খোঁজখবর নিয়ে দেখি ওই নামে বাংলাদেশে কোন ব্যাংকের অনুমোদন নেই। তাদের প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়েই জেলা প্রশাসকের নির্দেশে সন্ধ্যায় ব্যাংকটি সিলগালা করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক তাঁর ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, আগামী ২৬ অক্টোবর বহু সম্মানিত ও উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গের মাধ্যমে সোনার বাংলা ব্যাংক নলতা শাখার উদ্বোধন করার পরিকল্পনা ছিল। বিষয়টি জানার পর খোঁজ-খবর নিয়ে দেখা যায় ওই নামে বাংলাদেশে কোনো ব্যাংকের অনুমোদন নেই। এরপর সন্ধ্যার দিকে যেয়ে ব্যাংকটি সিলগালা করা হয়েছে।
তিনি আরো বলেন, যদি কোনো ব্যক্তি ইতিমধ্যে ওই ব্যাংকের প্রতারণার শিকার হয় তাহলে তাদের আইনের আশ্রয় নেয়ার অনুরোধ করছি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com