September 7, 2024, 11:27 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাতক্ষীরা জেলা কারাগারে নিরাপত্তা জোরদার

সাতক্ষীরা জেলা কারাগারে নিরাপত্তা জোরদার

সাম্প্রতিক সময়ে কারাগারসহ বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলার ঘটনায় সাতক্ষীরা জেলা কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ব্যাপক নজরদারিও বাড়ানো হয়েছে কারাগার ও এর আশপাশ এরাকায়। বাতিল করা হয়েছে কারাগারে কর্মরতদের ছুটি। একইসঙ্গে বন্ধ রাখা হয়েছে কারাবন্দিদের সঙ্গে তাদেও স্বজনদের সাক্ষাৎ ও কথা বলা।

শুক্রবার (২৬ জুলাই) সকাল থেকে শহরের মিলবাজার এলাকায় অবস্থিত জেলা কারাগারের প্রধান ফটকসহ সর্বত্র নিরাপত্তায় নিয়োজিত সকলকে সতর্ক অবস্থায় দেখা যায়। সাতক্ষীরা জেলা কারাগার সূত্রে জানা গেছে, জেলা কারাগারে বন্দির ধারণক্ষমতা ২৪০ জনের বিপরীতে বর্তমানে রয়েছেন ৫৮০ জন। কারাগারের কর্মকর্তা-কর্মচারী রয়েছেন ৮৮ জন। বর্তমানে কারাবন্দিদের সঙ্গে তাদের স্বজনদের সাক্ষাৎ ও টেলিফোনে যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। জেলা কারাগার এলাকায় জনসাধারণের প্রবেশেও দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত জেল সুপার বিষ্ণুপদ পাল জানান, জেলা কারাগারের কারারক্ষীদের যে অস্ত্রগুলো রয়েছে সেগুলো সব আপডেট করা হয়েছে। সেখানে কর্মরত সব কারারক্ষীর ছুটি আপাতত বাতিল করা হয়েছে। সবাই নিরবচ্ছিন্নভাবে দায়িত্ব পালন করছেন। এছাড়া কারাগারের প্রধান ফটকে অতিরিক্ত পুলিশ ফোর্সের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, কারাগারের বন্দিদের ওপর সার্বক্ষণিক বিশেষ নজর রাখা হচ্ছে। কারাবন্দিদের সঙ্গে সবধরনের সাক্ষাৎ বন্ধ রাখা হয়েছে। কারাগারের অভ্যন্তরেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জেলা কারাগার বর্তমানে সুরক্ষিত আছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com