May 24, 2024, 4:12 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা অপহরণ মামলার মূল আসামী এক মাসেও গ্রেফতার হয়নি মামলা তুলে নেওয়ার জন্য বাদীকে হুমকি দেবহাটার চারকুনীতে বরোপিট খননে সুফল পাওয়ায় কর্মকর্তাদের সংবর্ধনা গাজায় ইসরায়েলের ভয়াবহ হামলায় নিহত অন্তত ৫০ মোরগ চুরির ঘটনাকে কেন্দ্র করে রুবিনাকে গালিগালাজ ও মারপিট এমপি আনার হত্যা : তিন আসামির ১০ দিনের রিমান্ড চেয়েছে ডিবি ঝিনাইদহে প্রবাসীর স্ত্রীকে গলাকেটে হত্যা, আটক ২ মশিউর রহমান বাবুর গণসংযোগ সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট আশাশুনি ফায়ার সার্ভিস স্টেশনে স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ উদ্বোধন উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা
গাজায় শিশু মৃত্যুর সংখ্যা শুনে আঁতকে উঠছেন অনেকে

গাজায় শিশু মৃত্যুর সংখ্যা শুনে আঁতকে উঠছেন অনেকে

ইসরায়েলি হামলায় এ পর্যন্ত গাজার অন্তত ১৩ হাজার ৮০০ শিশুর মৃত্যু হয়েছে। জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের এক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য। গাজা উপত্যকায় যে গতি ও মাত্রায় ধ্বংসযজ্ঞ চালানো হচ্ছে তা বিস্ময়কর বলেও মন্তব্য করেছেন ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যাথরিন রাসেল। তিনি বলেছেন, গাজা উপত্যকার শিশুরা কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছে। এরইমধ্যে ইসরায়েলি হামলায় গাজায় ১৩ হাজার ৮০০ এর বেশি শিশুর মৃত্যু ঘটেছে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, গাজায় ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ৩৩ হাজার ৮৯৯ জনেরও বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে এবং ৭৬ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। প্রায় ৮ হাজার মানুষ এখনও নিখোঁজ রয়েছেন। তারা ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন এবং তাদের বের করার চেষ্টা এখনও চলছে। গাজা যুদ্ধে মৃত ও আহতদের ৭৩ শতাংশই নারী ও শিশু।

১৯১৭ সালে ব্রিটিশ উপনিবেশবাদী শাসকের পরিকল্পনায় বিভিন্ন দেশ থেকে ফিলিস্তিনি ভূমিতে অভিবাসনের মাধ্যমে আজকের ইসরায়েল নামক রাষ্ট্রটি তৈরি করা হয় এবং ১৯৪৮ সালে আনুষ্ঠানিকভাবে এর অস্তিত্ব ঘোষণা করা হয়। এরপর থেকে গোটা ফিলিস্তিনি ভূখণ্ড দখল করার জন্য তাদের বিরুদ্ধে বহু গণহত্যা এবং জাতিগত নিধন অভিযান চালিয়েছে ইসরায়েল। ফিলিস্তিনিরা শুরু থেকেই অবৈধ ও বর্ণবাদী ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে নিজ ভূখণ্ডে টিকে থাকার লড়াই করে যাচ্ছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com