July 13, 2024, 3:46 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সুন্দরবনে ফাদঁসহ ৩ হরিণ শিকারী আটক

সুন্দরবনে ফাদঁসহ ৩ হরিণ শিকারী আটক

সুন্দরবনে হরিণ শিকারের ফাদঁসহ তিনজনকে আটক করেছে বন বিভাগ। রবিবার গভীর রাতে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চরাপুটিয়া এলাকায় হরিণ ধরার জন্য ফাঁদপাতা অবস্থায় এদের আটক করে বনরক্ষিরা।আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বন বিভাগ।

আটককৃতরা হলেন, খুলনা জেলার মফক্কর আলী শেখের ছেলে সৈয়দ ষেখ (৪৫), মাহবুবু শেখের ছেলে হযরত আলী শেখ (৪৩) ও পীর আলী শেখের ছেলে ফারুক শেথ (৪০)।

পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ)এনামুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে চাদঁপাই রেঞ্জের চরাপুটিয়া এলাকায় রক্ষীদের স্মার্ট টিম অভিযান চালায়। এসময় চরাপুটিয়া মেইন খালের ভিতরে একটি নৌকা দেখতে পায়। নৌকায় কোন লোক ছিল না। পায়ের চিহ্ন দেখে বনরক্ষীরা বনের মধ্যে এগিয়ে যায়। কিছুদূর যাওয়ার পরে হরিন শিকারের ফাদঁ দেখতে পায়। বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে শিকারীরা দৌড়ে পালানোর সময় বন রক্ষিরা তাদের আটক করে। এসময় নৌকায় তল্যাসী করে ৩‘শ ৩০ ফুট ফাঁদ, হরিণ জবাই ও মাংস প্রক্রিয়ার বেশকিছু সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে বলে জানান এই কর্মকর্তা।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com