May 19, 2024, 9:35 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
বুশরা বিবিকে ইমরানের কারাগারে পাঠানোর নির্দেশ

বুশরা বিবিকে ইমরানের কারাগারে পাঠানোর নির্দেশ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে বানিগালা উপজেল থেকে আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। আদিয়ালা কারাগারে বর্তমানে বন্দি অবস্থায় আছেন ইমরান। খবর জিও নিউজের। বুধবার (৮ মে) আদিয়ালা কারাগারে স্থানান্তর করতে বুশরার দাখিল করা আবেদনের ওপর সংরক্ষিত রায় ঘোষণার সময় এ নির্দেশ দিয়েছেন আইএইচসির বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব।

যুক্তিতর্ক শুনানি শেষে গত ২ মে এই রায় সংরক্ষণ করে রাখেন হাইকোর্ট। তখন জেলের সুপারিনটেনডেন্ট জানিয়েছিলেন, বুশরা বিবিকে তাদের কারাগারে জায়গা দিতে পারবেন না। কেননা কারাগারটিতে ইতোমধ্যেই অনেক বেশি কয়েদি অবস্থান করছেন। তার ওপর নিরাপত্তাজনিত ইস্যুর কথাও বলেন তিনি। বানিগালা হলো বুশরা বিবির বাসভবন। তোশাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর গত ৩১ জানুয়ারি বুশরার এই বাসভবনকে উপজেল হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকে তিনি গৃহবন্দি অবস্থায় দিন পার করছেন। তবে আজকের রায়ে বুশরা বিবির বাসভবনকে উপজেল হিসেবে ঘোষণার প্রজ্ঞাপনকে অবৈধ বলে সিদ্ধান্ত দিয়েছেন আদালত।

এর আগে তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান ও বুশরাকে ১৪ বছর করে সাজা দিয়েছিলেন পাকিস্তানের জবাবদিহি আদালতের বিচারক মুহাম্মদ বশির। এই সাজার পাশাপাশি সাবেক এই প্রধানমন্ত্রীর ওপর ১০ বছরের জন্য সরকারি দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এ ছাড়া এই দম্পতিকে দেড়শ কোটি পাকিস্তানি রুপি জরিমানা করেন বিচারক।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com