May 19, 2024, 9:16 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
সাকিব-মোস্তাফিজ ফেরায় বাদ আফিফ-ইমন

সাকিব-মোস্তাফিজ ফেরায় বাদ আফিফ-ইমন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে বিশ্বকাপের প্রস্তুতি সম্পন্ন করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেই সিরিজের চট্টগ্রাম পর্বের ৩টি ম্যাচ জিতে সিরিজ এরইমধ্যে নিজেদের করে নিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। এবার বাকি ঢাকা পর্বের শেষ দুই ম্যাচ। এই পর্বের দুই ম্যাচ জিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে সেরা দুই তারকাকে ফিরিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে টাইগাররা। এর আগে অবশ্য শুধু চট্টগ্রামের তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকায় সিরিজের শেষ দুই ম্যাচের জন্য কিছু পরিবর্তন এনে নতুন দল ঘোষণা করেছে বিসিবি।

বুধবার (৮ মে) এক সংবাদ বিজ্ঞপির মাধ্যমে এই দল ঘোষণা করা হয়। শেষ দুই ম্যাচের জন্য দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমান। তারা ফেরায় বাদ পড়েছেন পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন ধ্রুব ও শরিফুল ইসলাম। এর মধ্যে শরিফুলকে বিশ্রাম দেওয়ার কথা জানিয়েছে বিসিবি। বাকি দুই ক্রিকেটার স্কোয়াডে থাকলেও, এই সিরিজের কোনো ম্যাচেই খেলা হয়নি। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলে আসা মোস্তাফিজকে বিশ্রাম, ডিপিএল খেলার জন্য প্রথম ৩টিতে সাকিবকে ছুটি এবং চোটের পুনর্বাসনের কারণে সৌম্যকে দলের বাইরে রাখা হয়। বিশ্বকাপের আগে ঘরের মাঠে টাইগারদের সর্বশেষ সিরিজের শেষ দুই ম্যাচে তাদের তিনজনকেই ফেরানো হয়েছে। আগামী ১০ ও ১২ মে মিরপুর শের-ই বাংলায় চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজ বিশ্বকাপের আগে ঘরের মাঠে টাইগারদের খেলা সর্বশেষ সিরিজ। ইতোমধ্যে স্বাগতিকরা সিরিজ নিশ্চিত করায় শেষ দুই ম্যাচ হয়ে গেছে নিয়মরক্ষার। মিরপুরে আগামী ১০ মে চতুর্থ টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। ১২ মে সকাল ১০টায় পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি শুরু হবে। শেষ দুই টি-টোয়েন্টিতে বাংলাদেশের স্কোয়াড নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com