April 27, 2024, 6:19 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
অসহায় রোগীদের বেসরকারি প্রতিষ্ঠানে পাঠালে গ্রাম ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা ॥ সাতক্ষীরা জেলা প্রশাসক

অসহায় রোগীদের বেসরকারি প্রতিষ্ঠানে পাঠালে গ্রাম ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা ॥ সাতক্ষীরা জেলা প্রশাসক

কোন গরীব অসহায় রোগী আমার কাছে আসলে আমি বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে না পাঠিয়ে সরকারি হাসপাতালে পাঠাবো বলে অঙ্গীকার করছি। আমার দ্বারা কোন গরীব রোগী হয়রানি হবে না।’ এই মুচলেকা দিয়ে এ যাত্রায় রেহাই পেলেন সদর উপজেলার শিবপুর ইউনিয়নের ঝিটকীর গ্রাম্য চিকিৎসক অজিত কুমার রায়।
ওই গ্রামের এক কিশোরীকে শহরের সিটি ক্লিনিকে চিকিৎসার জন্য পাঠিয়েছিলেন তিনি। ক্লিনিকে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া তো দূরে থাক, সর্বশান্ত হয়েছে ওই কিশোরীর পরিবার।এমনই অভিযোগ পেয়ে রোববার সন্ধ্যায় শহরের সিটি ক্লিনিকে অভিযান চালান সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল। এ সময় তার সাথে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার উপস্থিত ছিলেন।অভিযানকালে গ্রাম্য চিকিৎসক অজিত কুমার রায় মুচলেকা দিয়ে এ যাত্রায় রেহাই পান। একই সাথে সিটি ক্লিনিক কর্তৃপক্ষকে সতর্ক করা হয়।
এ সময় সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল বলেন, কোন গরীব অসহায় রোগীকে সরকারি হাসপাতালে না পাঠিয়ে বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে পাঠালে গ্রাম ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গ্রাম্য ডাক্তারদের পরামর্শে বিভিন্ন ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে এসে গ্রামের সাধারণ, গরীব ও অসহায় মানুষ সর্বশান্ত হচ্ছে। অপচিকিৎসার শিকার হচ্ছে। অনেকের জীবনহানি ঘটছে। কোনভাবেই এটা চলতে দেওয়া যায় না।
এ সময় তিনি সিভিল সার্জনকে অবিলম্বে গ্রাম্য চিকিৎসকদের এ বিষয়ে সতর্ক করার জন্য ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন। #


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com