April 27, 2024, 7:40 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
আইজিপির স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগের চেষ্টা

আইজিপির স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগের চেষ্টা

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রী পরিচয় দিয়ে কনস্টেবল নিয়োগে প্রতারণার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতারণার আশ্রয় নেয়া নারীর নাম রুমা আক্তার। বৃহস্পতিবার রাতে কেরানীগঞ্জের আটিবাজারের ঘাটারচর এলাকা থেকে স্বামীসহ তাকে গ্রেপ্তার করে পুলিশ সদর দপ্তরের এআইসি শাখার পুলিশ। এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের মিডিয়া বিভাগের এআইজি মো. কামরুজ্জামান। তিনি বলেন, ওই নারী প্রতারক গত ৭ নভেম্বর দুপুরে টাঙ্গাইল জেলার পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সারের ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন করেন। তিনি নিজেকে আইজিপির স্ত্রী পরিচয় দেন। এরপর পুলিশের একজন কনস্টেবল প্রার্থীকে নিয়োগ দিতে বলেন এবং এসএমএস করে প্রার্থীর বিস্তারিত তথ্য পাঠান। কিন্তু ওই নারীর কথায় সন্দেহ হলে খোঁজ নিয়ে জানা যায় তিনি একজন প্রতারক।

এসপি সরকার মোহাম্মদ কায়সার নিউজবাংলাকে বলেন, ‘০১৭৮৮৬১৭৭৭১ নম্বর থেকে ওই নারী ফোন করে আমাকে আইজিপি স্যারের ওয়াইফ বলে পরিচয় দেন। উনি আমাকে বলেন, তার বাসায় একজন গৃহপরিচারিকা আছে, যার বিয়ে ঠিক হয়েছে। পাত্র টাঙ্গাইল জেলার পুলিশ কনস্টেবল কেন্ডিডেট। তাই আমি যেন চাকরিটা কনফার্ম করে দিই। এই পর্যন্ত আমার কাছে বিশ্বাসযোগ্য মনে হয়েছিল। কারণ উনি যেভাবে তদবির করেছেন সেখানে কোনো সমস্যা মনে হয়নি। তা ছাড়া আমি কখনও আইজিপি মহোদয়ের স্ত্রীর সঙ্গে কথা বলিনি, তাই তার কণ্ঠস্বরও আমার চেনা নয়।

‘কিন্তু এরপর উনি আমার আগের কর্মস্থল উল্লেখ করে আমার খুব প্রশংসা করা শুরু করলেন। এই কথাগুলো শুনে আমার একটু ডাউট হলো। কারণ ওনার সঙ্গে আমার কোনো পূর্বপরিচয় নেই, আমাকে চেনেন না জানেন না, তবু আমার সম্পর্কে এতো ভালো ভালো কথা বলছেন, প্রশংসা করছেন। এরপর আমি রাতে আইজিপি মহোদয়ের স্টাফ অফিসারের মাধ্যমে খোঁজ নিয়ে জানলাম উনি একজন প্রতারক। এরপর আইজিপি স্যার আমাকে ফোন করে বললেন ওই নারীকে গ্রেপ্তার করতে।’

আইজিপির স্ত্রী পরিচয়ে ফোন করার বিষয়টি প্রতারণা প্রমাণিত হওয়ায় পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার আটিবাজার ঘাটারচর এলাকায় ওই নারী প্রতারকের অবস্থান শনাক্ত করে। পরে পুলিশ গত ১১ নভেম্বর রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে প্রতারক রুমা আক্তার ও তার স্বামী মো. আসলাম মিয়াকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রুমা আক্তারের বাড়ি বাগেরহাটের চিতলমারী থানার রহমতপুর গ্রামে। তিনি সাভার থানার লুটেরচর গ্রামে স্বামীর সঙ্গে থাকেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com