April 27, 2024, 9:31 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
আশ্রয়হীন পরিবারকে ঘর উপহার দিলেন পুলিশ সদস্য

আশ্রয়হীন পরিবারকে ঘর উপহার দিলেন পুলিশ সদস্য

সুন্দরবনের কোল ঘেষে যাওয়া কয়রা উপজেলার উত্তর বেদকাশী ইউনিয়ন প্রত্যন্ত অঞ্চলের একটি পরিবারকে নতুন ঘর তৈরি করে দিয়ে অসহায় পরিবারের মুখে হাসি ফুটিয়েছে ফেসবুক ভিত্তিক মানবিক ও সামাজিক সংগঠন ‘উই আর বাংলাদেশ’ (ওয়াব)। জানা গেছে, উত্তর বেদকাশি ইউনিয়নের হাজাত খালী গ্রামের হাজারী লাল সরকারের পুত্র নিরাপদ সরকার (৭০), ১ ছেলে ১ মেয়ে নিয়ে ঝুপড়ি ঘরেও সুখে জীবন যাপন করতো। তার একমাত্র পুত্র পিতা মাতাকে ফেলে অন্য জায়গায় যেয়ে নিজে জমি কিনে বসবাস করছে। কোন খোঁজ খবর ও নেয়না পিতামাতার। অসহায় হয়ে মানবেতর জীবন পার করছে তারা। বসবাসকৃত ঘরটিতে থাকার মতো জায়গা নেই। স্বামী-স্ত্রী দু’জন থাকেন এই ঝুপড়িতে! অভাব অনটন নিত্য দিনের সঙ্গী। নদীতে জাল টেনে সংসার চালায় তিনি। বৃদ্ধ হয়ে যাওয়ায় তেমন কিছুই করতে পারেনা। বৃষ্টি এলেই ঝুপড়ির মধ্যে ঝপঝপ করে পানি পড়ে থাকার ঘরটিতে। সামাজিক ও মানবিক সংগঠন ওয়াব এর সদস্যরা জানতে পেরে সংগঠনের প্রতিষ্ঠাতা মানবিক পুলিশ সদস্য আকবরকে জানালে তিনি সংগঠনের মাধ্যমে এই বৃদ্ধ, বৃদ্ধার একটি থাকার জন্য ঘর করে দেয়।

শুধু তাই নয় তারা সেখানে একটি টিউবওয়েল ও তৈরি করে দেওয়ার আশ্বাস দিয়েছেন। এ বিষয়ে নিরাপদ সরকার জানান, পুলিশ বাবা আমার এই ঘরটা করে দিয়ে আমার থাকার জায়গা হয়েছে। আগে খুবই কষ্ট পেতাম যা বলার মতো নয়। এসময় তিনি বলেন সবসময় যেন তিনি আমাদের মতো লোকের পাশে থাকতে পারেন এজন্য তারজন্য আর্শীবাদ করি সবসময়। এখন আমি ভালো আছি। ফেসবুক ভিত্তিক ব্যতিক্রম গ্রুপ ওয়াব সূত্রে জানা গেছে, সংগঠনটি ২০১৬ সালে অসহায় মানুষের জন্য মানবিক পুলিশ সদস্য এস এম আকবর প্রতিষ্ঠা করেন, সংগঠনটি আশ্রায়হীনদের ঘর তৈরি করে দেন শুধু তাই নয় মুমূর্ষু রোগীদের রক্তের দরকার হলে ওয়াব এর সদস্যরা ছুটে যায় রক্ত প্রদান করেন, করোনা কালীন সময়ে মানুষের মাঝ খাদ্য বিতারণ করে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এমনকি দেশের বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাঁরা। স্থানীয় ইউপি সদস্য আব্দুস সবুর জানান, পুলিশ সদস্য আকবর ভাই আমার এলাকার হতদরিদ্র পরিবারকে যে ঘরটি তৈরি করে দিয়েছে তাকে আমি আমার এলাকাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানাই। তার কাছে আমার একটাই দাবি তিনি যেন সবসময় এসব মানুষের পাশে থাকেন। এ প্রসঙ্গে ওয়াব এর প্রতিষ্ঠিতা এসএম আকবর জানান ওয়াব এর মাধ্যমে সারাদেশে প্রতিবন্ধী/ ভিক্ষুকদের পূনর্বাসন, মসজিদ মাদ্রাসা সংস্কার, বিধবাদের জন্য খাবার সরবরাহ, গৃহহীনদের জন্য ঘর উপহার, রক্তদানসহ নানাবিধ কাজ করে থাকি আমরা। এমন সামাজিক ও মানবিক কাজ আমৃত্যু করে যাবো।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com