April 27, 2024, 10:06 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
ইয়ারব হোসেনের গাছের পাঠশালা পরিদর্শনে জেলা প্রশাসক মোস্তফা কামাল (ভিডিও)

ইয়ারব হোসেনের গাছের পাঠশালা পরিদর্শনে জেলা প্রশাসক মোস্তফা কামাল (ভিডিও)

সাংবাদিক ইয়ারব হোসেনের গাঠের পাঠশালা ও কৃষি জাদুঘর পরিদর্শন করলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। শনিবার দুপুরে সদরের তুপুলপুরে অবস্থিত গাছের পাঠশালা পরিদর্শনে যান জেলা প্রশাসক। এসময় উপস্থিত ছিলেন গাছের পাঠশালার পরিচালক সাংবাদিক ইয়ারব হোসেন, ঝাউডাঙ্গা ডিগ্রী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ তোফায়েল আহমেদ, তুজুলপুর কৃষক ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম রহমান প্রমুখ।
পরিদর্শনকালে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, ২০১৩ সালে সন্ত্রাসীরা যে পরিমাণ গাছের ক্ষয়-ক্ষতি করেছিল এবং সাংবাদিক ইয়ারব হোসেন সন্ত্রাসীদের হামলার শিকার হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বেচে যাওয়ার পর গাছের প্রতি তার ভালোবাসা থেকে এই গাছের পাঠশালা গড়ে তুলেছেন বলে জেনেছি।তিনি আরও বলেন, গাছ মানুষর বন্ধু, গাছ কারো শত্রু হতে পারে না। মুজিব বর্ষ পালনের লক্ষ্যে ১০ দিন ব্যাপী যে বই মেলা চলছে সেখানে শিক্ষার্থীদের ও বই প্রেমি দর্শনাথীদের বিপন্ন প্রজাতির গাছের সাথে পরিচয় করিয়ে দেওয়া উদ্যোগ নেওয়া হয়েছিল। সে ব্যাপারে গাছের পাঠশালা কর্তৃপক্ষ আমাদের সহযোগিতা করেছে।তিনি নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন, তোমরা গাছ ভালোবাসবে, দেশকে ভালোবাসবে। দুনীতির বিরুদ্ধে সোচ্ছার থাকবে। যখন কর্ম জীবনে যাবে তখন দুনীতির বাইরে থাকবে এবং যারা দুনীতি কারে তাদের থেকে দুরে থাকবে। পাশাপাশি যারা জঙ্গিবাদ-ধর্মীয় উগ্রবাদ করে তাদের প্রতিহত করার জন্য এখন থেকে প্রস্তুত হতে হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হবে সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জাতির জন্য একটি ম্যাগনাকাটা দিয়েছে। এ লক্ষে আমাদের নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে। মুজিব বর্ষ পালনে আমাদের অভিন্ন সেøাগান তুলতে হবে। মুজিব বর্ষ সম্পর্কে জানতে হলে আমাদের নতুন প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে হবে। ২০২১ সাল যখন উদযাপন করবো তখন যেন আমরা বলতে পারি আমরা দুর্নীতিমুক্ত। আমরা যদি গাছকে ভালোবাসি, পরিবেশকে ভালোবাসতে হবে পরিববেশ সংরক্ষণের দিকে নজর দিতে হবে।তিনি আরও বলেন, গাছের পাঠশালা ঘুরে ভালো লাগলো এখন বিপন্ন প্রজাতিসহ ৬০০ থেকে ৭০০ গাছ আছে। এসব গাছের সাথে পরিচয় করিয়ে দিতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের এখানে এনে গাছের সাথে পরিচয় করিয়ে দেওয়া হবে। এরপর তিনি সাংবাদিক ইয়ারব হোসেনের কৃষি জাদুঘর পরিদর্শন করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com